shono
Advertisement

এই প্রথম 'নির্জলা হোলি' বেঙ্গালুরুতে! জল অপচয়ে ২২ পরিবারকে লক্ষাধিক টাকা জরিমানা

Published By: Kishore GhoshPosted: 05:25 PM Mar 25, 2024Updated: 05:33 PM Mar 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাসাধিক কাল ডিঙিয়ে বেঙ্গালুরুতে (Bengaluru) জলের সংকট অব্যাহত। এর জেরেই প্রযুক্তির শহরে ফিকে বসন্ত উৎসবের আনন্দ। রংয়ে কাউকে চোবানো তো দূর অস্ত, বালতি করে কারও মাথায় রং ঢালা গেল না এবার। এমনকী কচিকাঁচারা পিচকারি দিয়ে রং খেলতে পারল না। কার্যত জল ছাড়া শুকনো দোল খেলল প্রযুক্তির শহর। এর মধ্যেই জল নষ্ট অপচয়ের দায়ে ২২টি পরিবারকে লক্ষাধিক টাকা জরিমানা করল বেঙ্গালুরু জল সরবরাহ এবং নিকাশি বোর্ড (BWSSB)।

Advertisement

জল খরচ নিয়ে শহরবাসীকে আগেই সতর্ক করেছিল প্রশাসন। জল সরবরাহ এবং নিকাশি বোর্ডের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল, প্রশাসনের দেওয়া পানীয় জলে গাড়ি ধোয়া, ভবন নির্মাণ,  হোলির মতো আনন্দ অনুষ্ঠান করা যাবে না। জরিমানা হওয়া পরিবারগুলির বিরুদ্ধে অভিযোগ, তাঁরা পানীয় জল দিয়েই গাড়ি ধোয়া, বাগানের গাছে জল দেওয়া মতো কাজ করেছেন। জানা গিয়েছে, ২২টি পরিবারকে ১ লক্ষ ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শহরের বিভিন্ন প্রান্তের বাসিন্দা তাঁরা। দক্ষিণ বেঙ্গালুরুতে সবচেয়ে বেশি ৮০ হাজার টাকা জরিমানা হয়েছে।

 

 

[আরও পড়ুন: ‘অনেক বড় দায়িত্ব, বিজেপির মান রাখব’, বললেন রামরাজ্যের প্রার্থী ‘রাম’ অরুণ গোভিল]

তবে হোলির আনন্দে মাততে না পারা বেঙ্গালুরুবাসীর মন খারাপের সবচেয়ে বড় কারণ। দেশের সব ভাষা, সব জাতি মিলেমিশে একাকার যে শহরে, সেই বেঙ্গালুরুতে এবার হোলির আনন্দ বেজায় ফিকে। আগেই BWSSB-র তরফে পুল পার্টি বা রেন ডান্সের জন্য কাবেরী নদীর জল কিংবা বোরওয়েলের জল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি হয়ছিল। এই অবস্থায় রং, বেলুন, পিচকারি বাদ পড়ল বেঙ্গালুরুর দোল উৎসব থেকে। সচেতন নাগরিকরা অনেকেই পরিস্থিতি বুঝে মেনে নিয়েছেন বিষয়টি। তারা ভেষজ রংয়ে কাজ সেরেছেন, যা ছেড়ে ফেললে পরিষ্কার হয়ে যায়। তবু এই বসন্তে মন খারপই বেঙ্গুলুরুর রং।

 

[আরও পড়ুন: রাতে প্রার্থী ঘোষণা বিজেপির, সকালেই রেখা পাত্রর বিরুদ্ধে পোস্টার সন্দেশখালিতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement