shono
Advertisement

রাজ্যের করোনা গ্রাফে স্বস্তি, একধাক্কায় অনেকটাই কমল দৈনিক সংক্রমণ

বাংলায় ফের বাড়ল সুস্থতার হার। 
Posted: 09:15 PM Dec 07, 2020Updated: 09:35 PM Dec 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের করোনা (Coronavirus) গ্রাফে স্বস্তি। একধাক্কায় অনেকটাই কমল দৈনিক সংক্রমণ। তবে মৃতের সংখ্যা বাড়ল খানিকটা। বাংলায় ফের বাড়ল সুস্থতার হার। 

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সোমবারের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ২১৪ জন। যা রবিবারের তুলনায় অনেকটাই কম। সার্বিক সংক্রমণ খানিকটা কমলেও  শীর্ষে সেই কলকাতাই। তিলোত্তমায় যেন বাগে আনা যাচ্ছে না ভাইরাসকে। এখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৫৯৩ জন। ঠিক তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। দক্ষিণবঙ্গের এই জেলাতেও সংক্রমণ লেগেই রয়েছে। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৫ হাজার ৫৪ জন। তবে দৈনিক মৃতের সংখ্যা এদিন বেড়েছে।

[আরও পড়ুন: বিধানসভা নির্বাচনের আগে ধর্মই হাতিয়ার, এবার ‘জয় শ্রীরাম’-এর পালটা তৃণমূলের ‘তথাস্তু’]

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৮ জনের। যা গতকালের তুলনায় কিছুটা বেশি। রাজ্যে মোট ৮ হাজার ৭৭১ জন করোনার বলি হয়েছেন। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি হ্রাস লেগেই রয়েছে। তবে বাংলায় সকলকে অক্সিজেন জোগাচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ২৩১ জন। যা দৈনিক আক্রান্তের তুলনায় খানিকটা বেশি। এখনও পর্যন্ত ৪ লক্ষ ৭২ হাজার ৪৫৪ জন করোনা মতো ভাইরাসের সঙ্গে লড়াই করে জয়ী হয়েছেন। টেস্টের সংখ্যা বাড়িয়ে দ্রুত করোনাকে রোখাই লক্ষ্য কেন্দ্র ও রাজ্যের। গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ৪৫৩টি নমুনা পরীক্ষা হয়েছে। তার ফলে টেস্টের সংখ্যা এখনও পর্যন্ত বেড়ে দাঁড়াল ৬১ লক্ষ ৬৭ হাজার ৩০৬টি। তার মধ্যে ৮.১৯ শতাংশ রিপোর্ট পজিটিভ এসেছে। 

গত মার্চ থেকে রাজ্যে লকডাউন, আনলক, করোনা পরিস্থিতির সম্মুখীন আমজনতা। স্বাভাবিকভাবেই ধীরে ধীরে শিথিল হয়েছে বহু নিয়ম। যার ফলে সংক্রমণের আশঙ্কাও দূর করা যাচ্ছে না। এই পরিস্থিতিতে তাই আরও বেশি সাবধান হওয়ার বার্তাই দিয়েছেন বিশেষজ্ঞরা। 

[আরও পড়ুন: প্রতিশ্রুতি মিললেও হয়নি দাবিপূরণ, মুখ্যমন্ত্রীর সফরের আগেই ভোট বয়কট মতুয়াদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement