shono
Advertisement

কোহলি-ভুবির দাপটে দুমড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ, ৫৯ রানে জয়ী ভারত

তিনটি ম্যাচের সিরিজে ১-০ স্কোরে এগিয়ে গেল ভারত। The post কোহলি-ভুবির দাপটে দুমড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ, ৫৯ রানে জয়ী ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 09:39 AM Aug 12, 2019Updated: 01:31 PM Aug 12, 2019

ভারত: ২৭৯-৭(কোহলি ১২০, শ্রেয়স ৭১)

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ: ২১০(এভিন ৬৫, নিকোলাস ৪২)

৫৯ রানে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির দুর্ধর্ষ সেঞ্চুরি ও ভুবনেশ্বর কুমারের দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যে ওয়েস্ট ইন্ডিজকে ৫৯ রানে হারাল ভারত। এর জেরে তিনটি একদিনের ম্যাচের সিরিজে ১-০য় এগিয়ে গেল তারা। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ভিলেন হয়ে উঠতে চলেছিল বৃষ্টি। তার মধ্যেই অধিনায়ক বিরাট কোহলি ও শ্রেয়স আয়ারের সৌজন্যে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে সাত উইকেটে ২৭৯ রান তোলে ভারত। কোহলির ১২৫ বলে ১২০ রানে পাশে যোগ্য সঙ্গত দিয়েছে শ্রেয়সের ৭১ রানও। শেষের দিকের ব্যাটসম্যানরা ব্যর্থ না হলে আরও কিছু রান আসত ভারতের ঝুলিতে।

[আরও পড়ুন:ক্রিকেটমাঠে যুগান্তকারী আবিষ্কার! এবার বলের মধ্যেই থাকবে ‘মাইক্রোচিপ’]

২৭৯ রানের টার্গেটকে সামনে রেখে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু, বৃষ্টি নামার কারণে কয়েকবার স্থগিত হয়ে যায় ম্যাচ। পরিস্থিতি এমন একটা জায়গায় দাঁড়ায় যে ৪৬ ওভারে ২৭০ রানের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ক্যারিবিয়ানদের সামনে। কিন্তু, এভিন লুইস ও নিকোলাস পুরান ছাড়াও সেই অর্থে কেউই দাঁড়াতে পারেননি ভারতীয় বোলারদের সামনে। ভুবনেশ্বর কুমার, শামি ও কুলদীপদের বোলিংয়ের জেরে ম্যাচ খেলতে মুখ থুবড়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং লাইনআপ। ১৪৮ রানে চার উইকেট থেকে ২১০ রানে অলআউট হয়ে যায়। পরিস্থিতি এমন দাঁড়ায় যে শেষ ৬২ রানে ছটি উইকেট পড়ে যায় তাদের। আর এটা সম্ভব হয় ভুবনেশ্বর কুমার(৪/৩১), মহম্মদ শামি(২/৩৯) ও কুলদীপ যাদব(২/৫৯)-এর অনবদ্য বোলিংয়ের সুবাদে। বাকি দুটি উইকেট ভাগ করে নেন রবীন্দ্র জাদেজা ও খলিল আহমেদ।

[আরও পড়ুন:ধারাভাষ্যে কোচ শাস্ত্রী! অভিনব ‘বটল ক্যাপ চ্যালেঞ্জ’ বিরাট কোহলির, দেখুন ভিডিও]

রবিবার পোর্ট অফ স্পেনের মাঠে প্রথম ব্যাট করতে নেমে একাধিক রেকর্ড করেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। প্রথম ১৯ রান করার পর ভাঙেন জাভেদ মিয়াঁদাদের ২৬ বছরের পুরনো রেকর্ড। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৬৪টি ম্যাচে ১৯৩০ রান করেছিলেন মিয়াঁদাদ। রবিবার ক্যারিবিয়ানদের বিরুদ্ধে মাত্র ৩৪টি ম্যাচ খেলে সেই রেকর্ড ভেঙে দেন কোহলি। এছাড়া একদিনের ম্যাচে ৪২ তম সেঞ্চুরিও করে ফেলেন ভারত অধিনায়ক। এখন সামনে রয়েছে শুধু সচিনের ৪৯ টি সেঞ্চুরি। এর পাশাপাশি সৌরভ যেখানে ৩১১টি একদিনের ম্যাচ খেলে ১১,৩৬৩ রান করেছিলেন সেটা বিরাট টপকে গেলেন মাত্র ২৩৮টি ম্যাচ খেলে।

The post কোহলি-ভুবির দাপটে দুমড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ, ৫৯ রানে জয়ী ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement