shono
Advertisement

পাঞ্জাবে বিজেপিতে বড়সড় ভাঙন, কংগ্রেসে যোগ সহ-সভাপতি ও ২ প্রাক্তন মন্ত্রীর

ভোটের আগে আরও বহু যোগদান, দাবি কংগ্রেসের।
Posted: 02:35 PM Oct 14, 2023Updated: 02:35 PM Oct 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের (Lok Sabha Elections) আগে পাঞ্জাব বিজেপিতে বড়সড় ভাঙন। দল ছাড়লেন সহ-সভাপতি সহ একাধিক প্রাক্তন মন্ত্রী। বিজেপির (BJP) ওই নেতাদের সঙ্গে শিরোমণি অকালি দলের একাধিক নেতাও যোগ দিয়েছেন কংগ্রেসে।

Advertisement

শনিবার কংগ্রেসে যোগ দিয়েছেন বিজেপির সহ-সভাপতি রাজকুমার ভেরকা। দুই প্রাক্তন মন্ত্রী বলবীর সিংহ সিধু এবং গুরপ্রীত কাঙ্গের। বিজেপির পাশাপাশি, শিরোমণি অকালি দল (SAD) ছেড়েও কংগ্রেসে শামিল হয়েছেন একাধিক গুরুত্বপূর্ণ নেতা। এই তালিকায় প্রাক্তন মন্ত্রী হংসরাজ জোশনের পাশাপাশি প্রাক্তন বিধায়ক জিৎ মহিন্দর সিং ও মহিন্দর সিং রিনওয়া রয়েছেন। কংগ্রেসে যোগদানকারীদের তালিকায় নাম রয়েছে মোহালির প্রাক্তন মেয়র অমরজিৎ সিংয়েরও।

[আরও পড়ুন: তপ্ত প্যারিস, প্যালেস্টাইনপন্থীদের প্রতিবাদ কড়া হাতে দমন ম্যাক্রোঁর প্রশাসনের]

এঁদের মধ্যে রাজকুমার ভেরকা রাজ্য বিজেপির সহ-সভাপতি ছিলেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের ঘনিষ্ঠ রাজকুমার। বিজেপির বর্তমান রাজ্য সভাপতি সুনীল জাখরেরও অনুগামী তিনি। সুনীল জাখরের সঙ্গেই কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন তিনি। সুনীল হন বিজেপির সভাপতি আর রাজকুমার ভেরকা হন সহ-সভাপতি। কিন্ত গেরুয়া শিবিরে মোহভঙ্গ হওয়ায় শুক্রবারই তিনি বিজেপি ছাড়েন। শনিবারই যোগ দিলেন কংগ্রেসে।

[আরও পড়ুন: ‘মিশন গাজা’ শুরু করল ইজরায়েল! উদ্ধার বহু পণবন্দির দেহ

লোকসভার আগে এই দলত্যাগ বিজেপি এবং অকালি দল দুই শিবিরের জন্যই বড় ধাক্কা। কংগ্রেস বলছে, ভোট যত এগিয়ে আসবে ততই কংগ্রেসে যোগদানের হিড়িক বাড়বে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement