shono
Advertisement

হাওড়ায় ৯৩টি কচ্ছপ-সহ ধৃত তিন যাত্রী, পাচারচক্রের খোঁজে রেল পুলিশ

এক শ্রেণির পুলিশ ও ট্যাক্সিচালকদের সাহায্যে কচ্ছপগুলি বিভিন্ন বাজারে চলে যায় সহজেই। The post হাওড়ায় ৯৩টি কচ্ছপ-সহ ধৃত তিন যাত্রী, পাচারচক্রের খোঁজে রেল পুলিশ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:13 PM Feb 15, 2020Updated: 08:13 PM Feb 15, 2020

সুব্রত বিশ্বাস: হাওড়া স্টেশনকে করিডর করে উত্তরপ্রদেশ থেকে রাজ্যে কচ্ছপ পাচার চলছে। শনিবার যোধপুর এক্সপ্রেসে থেকে এক মহিলা সমেত তিনজনকে গ্রেপ্তার করে রেল পুলিশ। তাদের কাছ থেকে ৯২টি সফট সেল কচ্ছপ উদ্ধর করা গিয়েছে। দিন কয়েক আগে ব্যান্ডেলে ট্রেন থেকে নামার পর এক ব্যক্তিকে আটক করে ৭৬টি কচ্ছপ উদ্ধার করে পুলিশ। প্রায় একই সময়ে বর্ধমান স্টেশনে আটক করা হয় কচ্ছপ।

Advertisement

শনিবার যোধপুর এক্সপ্রেসে হাওড়া আসে উত্তরপ্রদেশের সুলতানপুরের বাসিন্দা পল্টু কাঞ্জারী, শত্রুঘ্ন কাঞ্জারী ও নির্মলা কাঞ্জারী। হাওড়া আট নম্বর প্ল্যাটফর্মের শেষপ্রান্তে নেমে দু’টি বস্তা ও একটি ব্যাকপ্যাক নিয়ে পালানোর সময় রেল পুলিশ তাদের ধরে। দু’জনের কাছের দু’টি বস্তা থেকে ৭৩টি ও মহিলার ব্যাকপ্যাক থেকে ১৯টি কচ্ছপ উদ্ধার করা হয়। নিষিদ্ধ বন্যপ্রাণ আইনে কচ্ছপ থাকায় আটক কচ্ছপগুলিকে তুলে দেওয়া হয় বনদপ্তরের হাতে।

[আরও পড়ুন: নেশার খরচ জোগাতে ধারাবাহিক হত্যা, হাবড়ায় জোড়া খুনে পুলিশের জালে সিরিয়াল কিলার]

বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, প্রায়ই হাওড়া দিয়ে এই ধরনের নিষিদ্ধ কচ্ছপ পাচার হয়। এক শ্রেণির পুলিশ ও ট্যাক্সি চালকদের সাহায্যে কচ্ছপগুলি বিভিন্ন বাজারে চলে যায় সহজেই। এছাড়া বাংলাদেশ ও বিভিন্ন জেলার প্রত্যন্ত বাজারে এই কচ্ছপের চাহিদা রয়েছে। পাচারে সহযোগিতার জন্য সিআইডি রেল পুলিশ কর্মীদেরও ধরেছে বেশ কয়েক বার। তবুও পাচার কমেনি বরং বেড়েছে। রেল পুলিশ জানিয়েছে, প্রশাসনের পক্ষ থেকে তাঁরা সন্দেহজনক ট্রেনগুলিতে নজর রাখেন বরাবরই।

The post হাওড়ায় ৯৩টি কচ্ছপ-সহ ধৃত তিন যাত্রী, পাচারচক্রের খোঁজে রেল পুলিশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার