shono
Advertisement

কলকাতা পুরসভার ক্যাম্পে টিকা বিভ্রাট! মিলছে না ভ্যাকসিন গ্রাহকদের হিসেব

ভ্যাকসিনের পোর্টাল হ্যাক করা হয়ে থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে।
Posted: 07:54 PM Jun 29, 2021Updated: 09:00 PM Jun 29, 2021

কৃষ্ণকুমার দাস: কলকাতা পুরসভার (KMC) ভ্যাকসিন ক্যাম্পে বিভ্রাট! মিলছে না ৩০ টি ডোজের হিসেব। ১৪১ জন টিকা নিলেও মেশিন বলছে ভ্যাকসিন দেওয়া হয়েছে ১৭১ জনকে! পুরসভা সূত্রে জানা গিয়েছে, ভ্যাকসিনের পোর্টাল হ্যাক করা হয়ে থাকতে পারে। ইতিমধ্যেই বিষয়টি কলকাতা পুরসভার আইটি সেলকে জানানো হয়েছে। লালবাজারেও জানানো হচ্ছে। অতীন ঘোষ বলেন, “যান্ত্রিক ত্রুটির কারণে হয়তো এই সমস্যা। খতিয়ে দেখা হচ্ছে।”

Advertisement

করোনা (Corona Virus) রুখতে তৎপর রাজ্য। রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে টিকাকরণ (Vaccination) কর্মসূচি। কলকাতা পুরসভার বিভিন্ন এলাকাতেও চলছে ভ্যাকসিন ক্যাম্প। মঙ্গলবার উল্টোডাঙার একটি কমিউনিটি হলে চলছিল টিকাকরণ। জানা গিয়েছে, প্রথমে সেখানে ১৪১ জনকে টিকা দেওয়া হয়েছে বলেই হিসেব ছিল। তবে মেশিনের তালিকা মেলাতে গিয়েই চক্ষুচড়ক গাছ। দেখা যায়, ওই তালিকা অনুযায়ী ভ্যাকসিন নিয়েছেন ১৭১ জন। মিলছে না ৩০ ডোজ ভ্যাকসিনও। অতিরিক্ত এই ৩০ জনকে নিয়েই তৈরি হয়েছে ধোঁয়াশা।

[আরও পড়ুন: কসবা ভুয়ো টিকা কাণ্ড: ধৃত দেবাঞ্জনকে ৫ জুলাই পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ আদালতের]

এই ঘটনার খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে যান যুগ্ম কমিশনার তাপস চৌধুরী ও তিন নম্বর বরোর কো-অর্ডিনেটর অনিন্দ্য রাউত। তালিকায় যে অতিরিক্ত ৩০ জনের নাম ছিল, তাঁদের খোঁজ শুরু হয়। জানা গিয়েছে, ওই তালিকায় নাম মিলেছে এমন ১২ জন টিকা নিয়েছেন বিধান শিশু উদ্যানে। সেক্ষেত্রে প্রশ্ন, কীভাবে উল্টোডাঙ্গার ক্যাম্পে ভ্যাকসিন গ্রাহকদের তালিকায় জুড়ল তাঁদের নাম? বিষয়টি নিয়ে স্বাভাবিকভাবেই উত্তেজনা ছড়িয়েছে পুরসভার অন্দরে। উল্লেখ্য, শুধুমাত্র ওই একটি ক্যাম্প নয়, আরও একাধিক ক্যাম্পে হিসেবের গরমিল দেখা দিয়েছে বলে খবর।

[আরও পড়ুন: যাদবপুরে স্থানীয়দের বিক্ষোভের মুখে NHRC’র সদস্যরা, কেন্দ্রীয় বাহিনীর লাঠিচার্জে জখম ৭]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement