shono
Advertisement

নর্দমার ভিতর বাস আস্ত কুমিরের, চোখ পড়তেই ভয়ে কাঁটা বাসিন্দারা

কী হল শেষমেশ? The post নর্দমার ভিতর বাস আস্ত কুমিরের, চোখ পড়তেই ভয়ে কাঁটা বাসিন্দারা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:55 PM Mar 05, 2018Updated: 08:10 PM Mar 05, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নর্দমার ভিতর ৪.৪ ফুট দৈর্ঘের জ্যান্ত কুমির।ঘটনা শুনে আপনি নিশ্চই চমকে উঠেছেন! আসলে ঘটনাটা চমকে যাওয়ার মতোই।জানতে চান ঠিক কী ঘটেছিল বিষয়টা?

Advertisement

তখন ঘড়ির কাঁটায় প্রায় সকাল ১০টা। পূর্ব মুম্বইয়ের একটি কনস্ট্রাকশন সাইটের এক কর্মী কাজের জায়গায় ঢুকতে গিয়ে থমকে দাঁড়িয়ে পড়েন একটি জলজ্যান্ত কুমির দেখে। এরপর ওই কুমিরটির একটি ছবিও তোলেন তিনি। তারপর খবরটি তিনি পৌঁছে দেন তাঁর মালিকের কানে। ততক্ষণে অবশ্য কুমিরটি নেমে গিয়েছে নর্দমার জলে। কিন্তু কুমিরের সেই ছবি দেখে ঘাবড়ে গিয়ে ওই কনস্ট্রাকশন সাইটের মালিক খবর দেন মুম্বইয়ের বন দপ্তরের কর্মীদের। এর কিছুক্ষণের মধ্যেই বন দপ্তরের ১১জনের একটি টিম তড়িঘড়ি সেখানে পৌঁছয়। এরপর টানা ৭ ঘন্টা চলে লড়াই। কিছুতেই কুমিরটিকে বাগে আনতে পারছিলেন না বন দপ্তরের কর্মীরা। অবশেষে পাম্প দিয়ে নর্দমার জল কমিয়ে জাল পেতে কুমিরটিকে ধরেন তাঁরা।

[মেজর আদিত্যের নাম নেই এফআইআর-এ, সুপ্রিম কোর্টে জানাল মুফতি সরকার ]

এলাকাবাসীরা জানিয়েছেন, তাঁদের আশেপাশে যে এভাবে একটা কুমির প্রতিদিন ঘুরে বেড়াচ্ছিল তা তাঁরা কল্পনাই করতে পারেননি। একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ‘কুমিরটিকে দেখে আমার চোখ কপালে উঠেছে। এখানে আমাদের ছোট ছোট ছেলে মেয়েরা ঘুরে বেড়ায়, কিছু যদি হয়ে যেত তবে কি হত এটাই শুধু ভাবছি।’

এই প্রসঙ্গে মুম্বাইয়ের বন দপ্তর থেকে জানানো হয়েছে, সম্ভবত গত বর্ষায় সঞ্জয় গান্ধী ন্যাশনাল পার্কের ঝিলগুলোর জল যখন ডাঙায় উঠে এসেছিল, তখনই ওই কুমিরটি কোনওভাবে জলে ভেসে নর্দমায় চলে আসে বলেই তাঁদের অনুমান। তাঁরা আরও জানিয়েছেন, কুমিরটি পুরুষ এবং তাঁর বয়স এখন প্রায় ৫-৬ বছর হবে।

মুম্বইয়ের বন দপ্তর কুমিরটিকে নিয়ে ঠিক কী করবেন, সেটা এখনও ঠিক করে উঠতে পারেননি। তবে আপাতত কুমিরটিকে আবার বর্ষায় সঞ্জয় গান্ধী ন্যাশনাল পার্কের ঝিলেই রাখা হবে বলেই তাঁরা জানিয়েছেন।

[তান্ত্রিকের বিধান মেনে মদ্যপ স্বামীকে বিষ খাইয়ে খুন, গ্রেপ্তার স্ত্রী]

The post নর্দমার ভিতর বাস আস্ত কুমিরের, চোখ পড়তেই ভয়ে কাঁটা বাসিন্দারা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার