shono
Advertisement

বনগাঁয় ‘ঘর ওয়াপসি’, বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন আরও ৪ জন কাউন্সিলর

বিজেপির থোতা মুখ ভোঁতা হয়ে গেল. কটাক্ষ ফিরহাদের। The post বনগাঁয় ‘ঘর ওয়াপসি’, বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন আরও ৪ জন কাউন্সিলর appeared first on Sangbad Pratidin.
Posted: 05:06 PM Aug 08, 2019Updated: 05:09 PM Aug 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আস্থা ভোট নিয়ে হাই কোর্টে এখনও মামলার নিষ্পত্তি হয়নি। এরইমধ্যে বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন বনগাঁ পুরসভার আরও চারজন কাউন্সিলর। বৃহস্পতিবার দলের কাউন্সিলরদের ‘ঘর ওয়াপসি’র কথা ঘোষণা করলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর অভিযোগ, ভয় দেখিয়ে ওই কাউন্সিলরদের তৃণমূল ছাড়তে বাধ্য করেছিল বিজেপি। উল্লেখ্য, বনগাঁ পুরসভায় আস্থা ভোটের ঠিক আগে বিজেপি থেকে তৃণমূলে ফিরেছিলেন একজন মহিলা কাউন্সিলর।

Advertisement

[ আরও পড়ুন: পূর্ব বর্ধমানে টিএমসিপি’র নতুন কমিটি, ক্ষোভ ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়]

২২ ওয়ার্ডের বনগাঁ পুরসভায় নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা ছিল তৃণমূলেরই। পুরভোটে শাসকদলের টিকিটে নির্বাচিত হয়েছিল ২১ জন কাউন্সিলর। আর সিপিএমের দখলে ছিল একটি আসন। কিন্তু লোকসভা ফলপ্রকাশের পরই পরিস্থিতি বদলাতে শুরু করে। দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগে চেয়ারম্যান শংকর আঢ্যের বিরুদ্ধে দু’দফায় অনাস্থা আনেন ১৪ জন তৃণমূল কাউন্সিলর। অনাস্থা মামলা গড়ায় কলকাতা হাই কোর্টে। বনগাঁ পুরসভা অচলাবস্থা কাটাতে ৭২ ঘণ্টার মধ্যে বনগাঁ পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রক্রিয়া শুরু নির্দেশ দেয় আদালত।  কিন্তু আস্থা ভোটকে কেন্দ্র করে তুমুল অশান্তি হয় বনগাঁয়। তৃণমূল কংগ্রেস ও প্রশাসনের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে ফের হাই কোর্টের দ্বারস্থ হয় বিজেপি। সেই মামলা এখনও চলছে। তবে শুনানিতে পুলিশ ও প্রশাসনের ভুমিকায় ক্ষোভ উগরে দিয়েছেন হাই কোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। এমনকী, বনগাঁ পুরসভার চেয়ারম্যান শংকর আঢ্যকেও তিরস্কার করেছেন তিনি।

এদিকে বনগাঁ পুরসভার চেয়াম্যানের বিরুদ্ধে ১৪ জন কাউন্সিলর অনাস্থা এনেছিলেন, তাঁদের মধ্যে ১২ জন দিল্লিতে গিয়ে যোগ দেন বিজেপিতে। শেষপর্যন্ত অবশ্য আস্থা ভোটের আগে এক মহিলা কাউন্সিলর বিজেপি ছেড়ে ফের তৃণমূল চলে আসেন। বৃহস্পতিবার বনগাঁ পুরসভার আরও চারজন কাউন্সিলরের বিজেপি থেকে তৃণমূলে ফেরার কথা ঘোষণা করলেন মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। শাসকদলে ফিরলেন বনগাঁ পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দিলীপ মজুমদার, ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অভিজিৎ কাপুরিয়া, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কার্তিক মণ্ডল ও ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিমাদ্রি মণ্ডল। এঁদের মধ্যে অভিজিৎ কাপুরিয়া আবার বনগাঁ পুরসভায় আস্থা ভোট চেয়ে মামলা করেছেন কলকাতা হাই কোর্টে। সেক্ষেত্রে মামলার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গেল বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন:  ‘খোলামেলা পোশাকই ধর্ষণে দায়ী!’ যুক্তি দেখিয়ে শর্টস পরা তরুণীকে মার প্রৌঢ়ার]

The post বনগাঁয় ‘ঘর ওয়াপসি’, বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন আরও ৪ জন কাউন্সিলর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement