shono
Advertisement

মাথার দাম ছিল ৩৬ লক্ষ! গড়চিরৌলিতে খতম ‘মোস্ট ওয়ান্টেড’ ৪ মাওবাদী

মৃত মাওবাদীদের থেকে একাধিক অস্ত্র ও মাওবাদী পুস্তিকা উদ্ধার হয়েছে। লোকসভা নির্বাচনের আগে হিংসা ছড়ানোর উদ্দেশে তেলেঙ্গানা থেকে গড়চিরৌলি ঢুকেছিল তারা, অনুমান এমনই।
Posted: 10:25 AM Mar 19, 2024Updated: 10:25 AM Mar 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নকশাল দমন অভিযানে বড় সাফল্য মহারাষ্ট্র পুলিশের (Maharastra Police)। নিরাপত্তা বাহিনীর গুলিতে এই রাজ্যের গড়চিরৌলিতে মৃত্যু হল ৪ মাওবাদীর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, লোকসভা নির্বাচনে আগে হিংসা ছড়ানোর উদ্দেশে তেলেঙ্গানা (Telengana) থেকে গড়চিরৌলি (Garchiroli) ঢুকেছিল তাঁরা। মৃত ওই ৪ মাওবাদীর (Naxal) মাথার দাম ছিল ৩৬ লাখ টাকা।

Advertisement

গড়চিরৌলি জেলার পুলিশ সুপার বলেন, আসন্ন লোকসভা নির্বাচনের আগে রাজ্যে অশান্তির পরিবেশ তৈরি করতে তৎপর হয়েছিল তেলেঙ্গানা রাজ্য কমিটির কিছু সদস্য। সোমবার বিকেলে গোপন সূত্রে পুলিশের কাছে এই তথ্য আসে। জানা যায়, মাওবাদীদের একটি দল তেলেঙ্গানা থেকে গড়চিরৌলির প্রাণহিতা নদী পেরিয়ে জেলায় ঢুকেছে।

[আরও পড়ুন: গাজার বৃহত্তম হাসপাতাল হামাসের কমান্ডিং সেন্টার! ইজরায়েলের অভিযানে নিকেশ ২০ জঙ্গি]

নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযানে নামে সিআরপিএফ ও রাজ্য পুলিশের সি-৬০ কমান্ডাররা। এই অভিযানের নেতৃত্বে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জ্যোতিষ দেশমুখ। মঙ্গলবার সকালে এসপিএস রেপনপল্লি থেকে ৫ কিলোমিটার দূরে কোলামার্কা পাহাড়ে অনুসন্ধান চলাকালীন ৪ সদস্যের একটি সি-৬০ কমান্ডর দলের উপর হঠাৎ গুলি চালায় মাওবাদীরা। পালটা জবাব দেন জওয়ানরাও।

[আরও পড়ুন: আপ নেতাদের ১০০ কোটি দিয়েছিলেন কবিতা, আবগারি দুর্নীতি মামলায় বিস্ফোরক দাবি ED-র]

দীর্ঘক্ষণ দুপক্ষের গুলির লড়াইয়ে মৃত্যু হয় ৪ মাওবাদীর। মৃতদের কাছ থেকে ১ টি করে একে-৪৭, কারবাইন ও দুটি দেশি পিস্তল উদ্ধার হয়েছে। এছাড়াও একাধিক মাওবাদ সংক্রান্ত বই পাওয়া গিয়েছে। এখনও একাধিক মাওবাদী ওই এলাকায় লুকিয়ে রয়েছে বলে অনুমান করা হচ্ছে। তাঁদের খোঁজে গোটা এলাকা ঘিরে ফেলে শুরু হয়েছে তল্লাশি অভিযান। পুলিশের তরফে নিশ্চিত করা হয়েছে, মৃত ৪ মাওবাদীর মাথার দাম ছিল ৩৬ লক্ষ টাকা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement