shono
Advertisement

১৮ দিনে যুদ্ধ জয়, করোনাকে হারিয়ে ভেন্টিলেশন থেকে বাড়ি ফিরল ভাইজাগের একরত্তি

একটানা ১৮ দিন ভেন্টিলেশনে ছিল চার মাসের শিশু। The post ১৮ দিনে যুদ্ধ জয়, করোনাকে হারিয়ে ভেন্টিলেশন থেকে বাড়ি ফিরল ভাইজাগের একরত্তি appeared first on Sangbad Pratidin.
Posted: 10:08 AM Jun 13, 2020Updated: 03:25 PM Jun 13, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৮ দিনে মহাভারতের যুদ্ধ জিতেছিলেন পান্ডবরা। এ যুদ্ধও মহাভারতের থেকে কম কিসে! টানা ১৮ দিন ভেন্টিলেশনে লড়াই করেছে চার মাসের খুদে। শেষপর্যন্ত সেই লড়াইয়ের সামনে হারতে বাধ্য হল দানব করোনা। যুদ্ধে জিতে মায়ের কোলে ফিরে গিয়েছে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের ওই খুদে। দুধের শিশুর এই সুস্থতা অনেকটাই স্বস্তি দিচ্ছে ডাক্তারদের। জোগাচ্ছে নতুন করে লড়াই করার মনোবল।

Advertisement

দেশে প্রতিদিনই করোনা সংক্রমণ রেকর্ড গড়ছে। বিশ্বের করোনা তালিকায় ইংল্যান্ডকে পিছনে ফেলে ভারত উঠে এসেছে চতুর্থ স্থানে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১,৪৫৮ জন। ফলে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লক্ষ ৮ হাজার ৯৯৩ জন। একই সময় মৃত্যু হয়েছে ৩৮৬ জনের। করোনায় মৃত বেড়ে দাঁড়িয়েছে ৮,৮৮৪ জন। তবে এমন পরিস্থিতিতেও আশা জাগাচ্ছে দেশে সুস্থতার হার। সরকারি পরিসংখ্যান বলছে, ইতিমধ্যে দেশে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন দেড় লক্ষেরও বেশি মানুষ। এই সংখ্যাটা আবার দেশে সক্রিয় করোনা রোগীদের চেয়েও বেশি। এই তালিকায় থাকা বিশাখাপত্তনমের দুধের শিশুও। তার লড়াইকে কুর্নিশ জানাচ্ছে দেশবাসী।

[আরও পড়ুন : স্বাস্থ্য সুরক্ষায় আপস নয়! CBSE’র পরীক্ষা বাতিলের দাবিতে সুপ্রিম কোর্টে অভিভাবকরা]

বিশাখাপত্তনমের জেলা কালেক্টর বিনয় চাঁদ জানান, মে মাসে পূর্ব গোদাবরী এলাকার এক আদিবাসী মহিলা করোনা আক্রান্ত হন। পরে জানা যায়, তাঁর চার মাসের শিশুও করোনা আক্রান্ত হয়েছে। ২৫ মে ওই শিশুটিকে বিশাখা ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে (VIMS) পাঠানো হয়। টানা ১৮ দিন ভেন্টিলেটর ছি সে। অবশেষে শুক্রবার করোনা পরীক্ষার রিপার্ট নেগেটিভ আসে। আপাতত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছে সে।

[আরও পড়ুন :ফের এনকাউন্টার কাশ্মীরে, ভারতীয় জওয়ানদের গুলিতে খতম ২ জঙ্গি]

The post ১৮ দিনে যুদ্ধ জয়, করোনাকে হারিয়ে ভেন্টিলেশন থেকে বাড়ি ফিরল ভাইজাগের একরত্তি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement