shono
Advertisement

Breaking News

Alipore Zoo

আলিপুরে ৪ নয়া সদস্য, হিপো ও সোয়াম্প ডিয়ারের পর জেব্রা আনছে কর্তৃপক্ষ

নন্দনকানন থেকে আরও চারটি সদস‌্য এসেছে।
Published By: Paramita PaulPosted: 02:15 PM Sep 10, 2024Updated: 02:15 PM Sep 10, 2024

নিরুফা খাতুন: দীর্ঘ পথ পেরিয়ে অবশেষে আলিপুর এসে পৌঁছাল জলহস্তিরা। সঙ্গে এল আরও দুটি সোয়াম্প ডিয়ার। রবিবার দুপুরে ওড়িশার নন্দনকানন থেকে সড়ক পথে রওনা দিয়েছিল একজোড়া জলহস্তি ও একজোড়া সোয়াম্প ডিয়ার। সোমবার সকালে আলিপুর চিড়িয়াখানায় এসে পৌঁছায় তারা। এবার জেব্রা নিয়ে আসার পরিকল্পনা রয়েছে চিড়িয়াখানা কর্তৃপক্ষের।

Advertisement

দর্শকদের আকর্ষণের জন‌্য নন্দনকানন থেকে একগুচ্ছ সদস‌্য আলিপুরে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছিল রাজ‌্য জু অথরিটি। কিছুদিন আগেই নন্দনকানন থেকে একজোড়া পশুরাজ-সহ বাঘ, হিমালয়ান ভল্লুক ও মাউজ ডিয়ার নিয়ে আসা হয় আলিপুরে। গত সপ্তাহে আলিপুরের একটি দল জলহস্তি এবং সোয়াম্প ডিয়ারদের আনতে নন্দনকানন যান। সঙ্গে আলিপুর থেকে দুটি জিরাফও নিয়ে গিয়েছিলেন।

[আরও পড়ুন: চলন্ত বাসে শ্লীলতাহানি খাস কলকাতায়! অভিযুক্তকে ‘গণধোলাই’ যাত্রীদের]

রাজ‌্য জু অথরিটি সূত্রে খবর, নন্দনকানন থেকে আরও চারটি সদস‌্য এসেছে। এদের মধ্যে রয়েছে একটি পুরুষ ও একটি স্ত্রী জলহস্তি। এছাড়া দুটি সোয়াম্প ডিয়ার নিয়ে আসা হয়েছে। আপাতত তারা কোয়ারেন্টাইনে রয়েছে। কোয়ারেন্টাইন পর্ব শেষে তাদের দর্শকদের সামনে নিয়ে আসা হবে। কিছুদিন আগে আরেকটি মারা যায়। আপাতত আলিপুর চিড়িয়াখানা দুটি হিপো রয়েছে। এখন সেই সংখ‌্যা বেড়ে হল চারটি।

স্বাস্থ‌্যবান হিপোদের জন‌্য চিড়িয়াখানা বিশেষ ব‌্যবস্থা করা হয়েছে। আট-নয় ঘণ্টা সফরে ক্লান্ত হয়ে পড়েছে তারা। আলিপুর চিড়িয়াখানা সূত্রে খবর, দীর্ঘ সফরে একটু ক্লান্তি থাকে। তবে সকলে সুস্থ আছে। বাঘ, সিংহ, ভল্লুক, হিপোর পর আলিপুরে এবার জেব্রা নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

[আরও পড়ুন: স্বাস্থ্যসচিব-সহ ৩ জনের ইস্তফার দাবিতে অনড়, কাজে যোগদানের সম্ভাবনায় জল ঢাললেন আন্দোলনকারীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দীর্ঘ পথ পেরিয়ে অবশেষে আলিপুর এসে পৌঁছাল জলহস্তিরা।
  • সঙ্গে এল আরও দুটি সোয়াম্প ডিয়ার।
  • ওড়িশার নন্দনকানন থেকে সড়ক পথে রওনা দিয়েছিল একজোড়া জলহস্তি ও একজোড়া সোয়াম্প ডিয়ার।
Advertisement