shono
Advertisement

শহরে ফাঁস চিনা পাচারচক্র, উদ্ধার ৪০ কোটি টাকার নিষিদ্ধ মাদক

কলকাতা স্টেশন থেকে ধৃত ৫ চিনা নাগরিক৷ The post শহরে ফাঁস চিনা পাচারচক্র, উদ্ধার ৪০ কোটি টাকার নিষিদ্ধ মাদক appeared first on Sangbad Pratidin.
Posted: 02:35 PM Jun 30, 2018Updated: 03:05 PM Jun 30, 2018

শুভঙ্কর বসু: কলেজ পড়ুয়ার পর এবার শহরে মাদক পাচার চক্রে যোগ মিলল চিনের৷ ইতিমধ্যেই ঘটনায় পাঁচ চিনা নাগরিককে পাকড়াও করা হয়েছে। কলকাতা স্টেশন থেকে তাদের গ্রেপ্তার করেছে শিয়ালদহ জিআরপি৷ ধৃতদের কাছ থেকে চল্লিশ কোটি টাকার নিষিদ্ধ মাদক পাওয়া গিয়েছে বলে খবর৷

Advertisement

[আলো-সুর-মূর্তিতে ফুটে উঠবে বাংলার বিপ্লব, শুরু মহাজাতি সদনের নয়া অধ্যায়]

সূত্রের খবর, শনিবার সকালে কলকাতা স্টেশনে ওই পাঁচ চিনা নাগরিককে দেখে প্রথমে সন্দেহ হয় জিআরপি-র। এরপরেই তাদের সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি চালান হয়৷ সেখান থেকেই কেঁচো খুঁড়তে বেরিয়ে আসে কেউটে৷ দেখা যায় ব্যাগে আলাদা আলাদা চেম্বার করে রাখা রয়েছে নিষিদ্ধ ড্রাগ অ্যাম্ফটামাইন। সাধারণত ‘পার্টি ড্রাগ’ হিসাবে এটি পরিচিত৷ এই ড্রাগ মানুষের মস্তিষ্ককে এত সচল করে দেয় যে উদ্দাম নৃত্য বা যৌন সংসর্গে দমের ঘাটতি হয় না। সে কারণেই বাজারে এই ড্রাগের চাহিদা এখন তুঙ্গে বলে জানাচ্ছে পুলিশ৷ অমনোযোগী বা উদাসীনতার ব্যামোর ক্ষেত্রে অনেক সময় এই ড্রাগ প্রেসক্রাইব করে থাকেন চিকিৎসকরা। কিন্তু সাধারণ মানুষ এই ড্রাগ খেলে প্রভাব বিরূপ হয়। গোটা শরীরে একটা অতি সক্রিয়তা কাজ করে ।

[পণ্য বোঝাই ট্রাক উলটে দুর্ঘটনা, প্রবল যানজট দ্বিতীয় হুগলী সেতুতে]

এর আগে মাদক পাচার কাণ্ডে কলকাতা থেকে গ্রেপ্তার হয়েছে পড়ুয়া৷ প্রকাশ্যে এসেছে আন্তঃরাজ্য পাচার চক্র৷ তবে এই প্রথম মাদক পাচারে চিনা যোগ সামনে এল। তাহলে কি আন্তঃরাজ্য নয়, আন্তর্জাতিক স্তরে সক্রিয় ড্রাগ পাচার চক্র কাজ করছে এই শহরে? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে তদন্তকারীদের মনে। পুলিশের দাবি, এই পাচারচক্রের জাল আরও অনেক দূর ছড়িয়ে রয়েছে। এত বিপুল অঙ্কের মাদক উদ্ধারে রীতিমতো হতবাক দুঁদে গোয়েন্দারাও। এদিন ওই পাঁচ চিনা নাগরিকের কাছ থেকে উদ্ধার হওয়া ড্রাগের বাজারমূল্য প্রায় ৪০ কোটি টাকা। এত পরিমাণ ড্রাগ কোথা থেকে এল বা কোথায় তা সাপ্লাইয়ের উদ্দেশ্যে শহরে আনা হল তা খতিয়ে দেখেছে পুলিশ।

The post শহরে ফাঁস চিনা পাচারচক্র, উদ্ধার ৪০ কোটি টাকার নিষিদ্ধ মাদক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement