shono
Advertisement
Bangladesh

যশোরেশ্বরী মন্দিরে মুকুট চুরিতে আটক ৫, স্ক্যানারে প্রধান পুরোহিতও

মন্দিরে চুরির ৩৫ ঘণ্টা পর অভিযোগ দায়ের করে তদন্ত শুরু হয়েছে।
Published By: Paramita PaulPosted: 10:00 AM Oct 13, 2024Updated: 10:04 AM Oct 13, 2024

সুকুমার সরকার, ঢাকা: যশোরেশ্বরী কালীমন্দিরের দেবীর মুকুট চুরির ঘটনায় আটক ৫। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশে স্ক্যানারে মন্দিরের প্রধান পুরোহিতও। তদন্তের দায়িত্ব পেয়েছে ডিবি। মন্দিরে চুরির ৩৫ ঘণ্টা পর অভিযোগ দায়ের করে তদন্ত শুরু হয়েছে।

Advertisement

মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে জ্যোতিপ্রকাশ চট্টোপাধ্যায় শনিবার রাত দুইটায় শ্যামনগর থানায় মামলাটি করেন। মামলায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের অভিযুক্ত করা হয়েছে। এদিকে চুরির রহস্য উদঘাটনসহ জিজ্ঞাসাবাদের জন্য ইতিমধ্যে পাঁচজনকে আটক করেছে ডিবি। আটক করা হয়েছে, মন্দিরের প্রধান পুরোহিত দিলীপ বন্দ্যোপাধ্যায় (৪৭), পুরোহিতের সহকারী অপূর্ব সাহা (৩৭), সঞ্জয় বিশ্বাস সাজু (৪০), পরিচ্ছন্নতাকর্মী রেখা রানি (৪২) ও পারুল বিশ্বাস (৪১)।

জানা গিয়েছে, পুরোহিতের কাছে মন্দিরের চাবি থাকত। তবে সাফাইয়ের জন্য মাঝেমধ্যে রেখা রানিকে চাবি দিতেন পুরোহিত। গত ১০ অক্টোবর আগত ভক্তদের সেবা দেওয়ার সময় মন্দিরের চাবি খুলে সাফাইকর্মী রেখা বাইরে চলে যায়। সেই সুযোগে অজ্ঞাত ব্যক্তিরা দেবীর মাথা থেকে মুকুট খুলে নিয়ে পালায়। শ্যামনগর থানার ওসি (তদন্ত) ফকির তাইজুর রহমান বলেন, "শনিবার রাতে মামলার পর বিষয়টি ডিবি তদন্ত করছে। ইতিমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য তারা পাঁচজনকে আটক করেছে। এছাড়া সিসি ক্যামেরায় ধারণকৃত ফুটেজের যুবককে শনাক্ত করার সর্বোচ্চ চেষ্টা চলছে।"

মামলার এজাহারে জ্যোতিপ্রকাশ উল্লেখ করেন, যশোরেশ্বরী মন্দির একটি তীর্থস্থান। ১৮০৯ সাল থেকে তাঁদের পূর্বপুরুষরা মন্দিরটি পরিচালনা করছেন। গত ২০২১ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্দির পরিদর্শনকালে দেবীর মাথায় সোনার মুকুটটি পরিয়ে দেন। এবার সেই মুকুটটি খোয়া গেল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যশোরেশ্বরী কালীমন্দিরের দেবীর মুকুট চুরির ঘটনায় আটক ৫।
  • জিজ্ঞাসাবাদের জন্য পুলিশে স্ক্যানারে মন্দিরের প্রধান পুরোহিতও।
  • তদন্তের দায়িত্ব পেয়েছে ডিবি।
Advertisement