shono
Advertisement

২৪ ঘণ্টায় পরপর তিন দুর্ঘটনা উত্তরপ্রদেশে, হাসপাতালে ৫০ পরিযায়ী শ্রমিক

শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। The post ২৪ ঘণ্টায় পরপর তিন দুর্ঘটনা উত্তরপ্রদেশে, হাসপাতালে ৫০ পরিযায়ী শ্রমিক appeared first on Sangbad Pratidin.
Posted: 02:30 PM May 18, 2020Updated: 02:30 PM May 18, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্ঘটনা যেন থামছেই না। দেশজুড়ে একের পর এক দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছেন পরিযায়ী শ্রমিকরা। কোথাও আবার গুরুতর জখম হয়ে হাসপাতালে ভরতি হচ্ছেন সর্বস্ব হারিয়ে ফেলা মানুষগুলো। গত ২৪ ঘণ্টায় পরপর তিন দুর্ঘটনায় জখম হয়েছেন অন্তত ৪৭ জন পরিযায়ী শ্রমিক। তিনটি দুর্ঘটনায় ঘটেছে উত্তরপ্রদেশের বিভিন্ন প্রান্তে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী য়োগী আদিত্যনাথ। পাশাপাশি, প্রশাসনিক কর্তাদের আহতদের দেখভালের দায়িত্ব নিতে নির্দেশ দিয়েছেন তিনি।

Advertisement

আউরিয়ার বাস দুর্ঘটনায় স্মৃতি এখনও টাটকা। ভোররাতে প্রাণ হারিয়েছিলেন ২৩ জন পরিযায়ী। রক্তে ভেসে গিয়েছিল যোগীশাসিত উত্তরপ্রদেশ। ঘটনায় শোকপ্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী থেকে মুখ্যমন্ত্রী। চলেছিল রাজনৈতিক চাপানউতোরও। কিন্তু তাতেও দুর্ঘটনায় রাশ টানা গেল কি? সোমবার সকালেও এক বাস দুর্ঘটনায় জখম হলেন কমপক্ষে ১০ জন পরিযায়ী শ্রমিকর হাসপাতালে ভরতি তাঁরা।

[আরও পড়ুন : পিপিই না পাওয়ায় প্রতিবাদে সরব, পিছমোড়া করে ডাক্তারকে হেঁচড়ে নিয়ে গেল পুলিশ]

পুলিশ সূত্রে খবর, পুণে থেকে সিদ্ধার্থনগর ফিরছিলেন ২৭ জন শ্রমিক। বাসে চেপে রাতভর দীর্ঘ রাস্তা পেরিয়ে এসেছিলেন তাঁরা। সোমবার ভোর রাতে অযোধ্যায় দুর্ঘটনার কবলে পড়ে বাসটি। মনে করা হচ্ছে, চালক বাস চালাতে-চালাতে ঘুমিয়ে পড়েছিলেন। তার জেরেই দুর্ঘটনা ঘটে। ২৭ জনের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁরা জেলা হাসপাতালে ভরতি। তাঁদের মধ্যে দুজন মহিলা রয়েছেন বলে জানিয়েছেন অযোধ্যার জেলাশাসক অনুক কুমার ঝাঁ।

এদিকে, রবিবার রাত ন’টা নাগাদ উত্ত্রপ্রদেশের কুশিনগরে একটি দুর্ঘটনা ঘটে। নয়ডা থেকে ৪০ জন পরিযায়ী শ্রমিকদের নিয়ে বিহারের ভাগলপুর ফিরছিল পাশটি। সেইসময় কুশিনগরের কাছে একটি পিঁয়াজ ভরতি ট্রাক বাসটিতে ধাক্কা মারে। জখম যাত্রীদের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়। পরে কয়েকজনে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের জেলা হাসপাতালে ভরতি করা হয়।

[আরও পড়ুন : খিদের জ্বালায় ট্রেন থেকে নেমে খাবার লুট পরিযায়ী শ্রমিকদের, উদ্বিগ্ন রেল]

রবিবার সকাল ন’টা নাগাদ আরও একটি দুর্ঘটনা ঘটে উত্তরপ্রদেশের কুশিনগরেই। হিমাচল প্রদেশ থেকে ২৫ জন পরিযায়ী শ্রমিককে নিয়ে বিহারে ফিরছিল একটি বাস। কুশিনগরের কাছে একটি ট্রাক বাসটিকে ধাক্কা মারে। ১২ জন যাত্রী গুরুতর জখম হন। তাঁদের মধ্যে সাতজনকে হাসপাতালে ভরতি রাখা হয়েছে। প্রত্যক্ষদর্শীদের কথায়, ট্রাকচালক নেশায় বুঁদ ছিলেন। নিয়ন্ত্রণ হারিয়ে বাসে ধাক্কা মেরে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

The post ২৪ ঘণ্টায় পরপর তিন দুর্ঘটনা উত্তরপ্রদেশে, হাসপাতালে ৫০ পরিযায়ী শ্রমিক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement