shono
Advertisement

এবার তৃতীয় লিঙ্গের মানুষদের পাশে রাজ্য, বাঙ্গুরে ডেডিকেটেড কোভিড বেডের ব্যবস্থা

স্বাস্থ্যভবনের এই সিদ্ধান্তে খুশি হাসপাতাল কর্তৃপক্ষ। The post এবার তৃতীয় লিঙ্গের মানুষদের পাশে রাজ্য, বাঙ্গুরে ডেডিকেটেড কোভিড বেডের ব্যবস্থা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:56 PM Aug 07, 2020Updated: 07:15 PM Aug 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona Virus) আক্রান্তদের হাসপাতালে ভরতির ক্ষেত্রে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে সাধারণ মানুষকে। অনেকক্ষেত্রেই দেখা যাচ্ছে বেড মিলছে না। এই পরিস্থিতিতে তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য বিশেষ ব্যবস্থা করা হল এমআর বাঙুর হাসপাতালে (MR Bangur )। জানানো হয়েছে, তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য সেখানে রাখা হয়েছে ৬ টি ‘ডেডিকেটেড বেড’।

Advertisement

জানা গিয়েছে, এখনও পর্যন্ত মাত্র একজন তৃতীয় লিঙ্গের মানুষ করোনা আক্রান্ত হয়ে বাঙ্গুর হাসপাতালে ভরতি হয়েছিলেন। বেশ কিছুদিন আগে সুস্থ হয়ে ঘরেও ফিরেছেন তিনি। শেষ পাওয়া খবর অনুযায়ী, এহেন ঘটনা আপাতত আর নেই। তা সত্ত্বেও পরবর্তী পরিস্থিতির কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্যভবন। বাঙুর হাসপাতালের সুপারের কথায়, “সব মানুষের সমস্যার কথা ভেবেই স্বাস্থ্যভবন এই সিদ্ধান্ত নিয়েছে। আমরা নির্দেশ মতো কাজ করেছি মাত্র।” উল্লেখ্য, রাজ্যের মধ্যে একমাত্র এই হাসপাতালেই ‘ডেডিকেটেড বেডে’র ব্যবস্থা করা হয়েছে। 

[আরও পড়ুন: করোনা আক্রান্ত বৃদ্ধাকে আবাসনে থাকতে বাধা, হাসপাতালে ভরতি করাতে গিয়ে নাকাল চিকিৎসক]

প্রসঙ্গত, করোনার দাপট ক্রমশ বেড়েই চলেছে রাজ্যে। ফের লকডাউন জারি করা সত্ত্বেও হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই বাংলার মোট সংক্রমিতের সংখ্যা ৮৬ হাজারের গণ্ডি পেরিয়েছে। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৯০২। সেইসঙ্গে সুস্থও হচ্ছেন বহু মানুষ। এখনও পর্যন্ত রাজ্যের ৬১, ০২৩ করোনা আক্রান্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।

[আরও পড়ুন: এক শরীরে দু’বার বাসা বাঁধছে করোনা! আশঙ্কা কমাতে নতুন পদ্ধতিতে চিকিৎসা হবে কলকাতা মেডিক্যালে]

The post এবার তৃতীয় লিঙ্গের মানুষদের পাশে রাজ্য, বাঙ্গুরে ডেডিকেটেড কোভিড বেডের ব্যবস্থা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement