shono
Advertisement

পান থেকে চুন খসলেই আদালতে, ৪১ বছরে ৬০টি মামলা স্বামী-স্ত্রীর, হতবাক প্রধান বিচারপতি

১১ বছর আগে বিচ্ছেদ হলেও কমেনি মামলার পাহাড়।
Posted: 04:53 PM Apr 07, 2022Updated: 06:22 PM Apr 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্ভবত পৃথিবীর প্রাচীনতম যুদ্ধ হল দাম্পত্যকলহ! যে ‘যুদ্ধ’ কোনওকালে থামবার নয়। সেই কারণেই স্বামী-স্ত্রীর ঝগড়া নিয়ে এত রঙ্গব্যঙ্গ, এত জোকস। কিন্তু কল্পনাকেও যে হার মানাবে এই লড়াই, সম্প্রতি যার সাক্ষী হল সুপ্রিম কোর্ট (Supreme Court)! ঘটনাটি এমন যে তা জেনে চক্ষু চড়কগাছ হয়েছে খোদ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির। কী সেই ঘটনা?

Advertisement

স্বামী ও স্ত্রী তাঁদের ৪১ বছরের বিবাহিত জীবনে একে অপরের বিরুদ্ধে মোট ৬০টি মামলা করেছেন। যদিও ১১ বছর আগে তাঁদের বিবাহ বিচ্ছেদও হয়ে গিয়েছে, তারপরেও ‘যুদ্ধ’ থামেনি! এমন কাণ্ড জেনেই হতবাক হন সুপ্রিম কোর্টের (Supreme Court) প্রধান বিচারপতি এনভি রামানা (NV Ramana)। সবটা শুনে বিরক্ত প্রধান বিচারপতি মন্তব্য করেন, “কিছু মানুষ অশান্তি করতে পছন্দ করেন। কিছু হলেই আদালতে ছোটেন। যেন আদালত না দেখলে তাঁদের ঘুম হয় না।”

[আরও পড়ুন: পথ দুর্ঘটনায় মৃত্যুতে সারা বিশ্বে শীর্ষে ভারত, রাজ্যসভায় জানালেন নীতীন গড়করি]

প্রধান বিচারপতি ভুল কিছু বলেননি। বাস্তবেই পান থেকে চুন খসলেই আদালতের দ্বারস্থ হয়েছেন এই যুগল। আর এভাবেই একে অপরের বিরুদ্ধে ৬০টি মামলা করে ফেলেছেন দিনে দিনে। জানা গিয়েছে, ট্রায়াল কোর্ট এবং হাই কোর্টে রয়েছে স্বামী-স্ত্রীর গত ৪১ বছরের একাধিক মামলা। ছোট-বড় অসংখ্য অভিযোগের মধ্যে মহিলা একটি গুরুতর অভিযোগ তোলেন তাঁর শ্বশুরের বিরুদ্ধে। শ্বশুর তাঁকে যৌন হেনস্থা করেছে বলে অভিযোগ করে মামলা করেছিলেন মহিলা।

[আরও পড়ুন: শুধু হিন্দুরা নন, সন্ত্রাসের শিকার মুসলিমরাও, মর্মস্পর্শী ভিডিও প্রকাশ কাশ্মীর পুলিশের]

আদালত এদিন স্বামী-স্ত্রীকে মধ্যস্থতায় আসতে বলে। যদিও তাতেও শর্ত চাপায় মহিলার আইনজীবী। ওই আইনজীবীর বক্তব্য, তাঁর মক্কেল মধ্যস্থতা চান তবে আদালতে যে মামলা চলছে তা সহজে নিস্পত্তি হোক, তা তিনি চান না। এর উত্তরে শীর্ষ আদালতের বিচারপতি বলেন, “বোঝাই যাচ্ছে আপনি অশান্তি করতে খুবই পছন্দ করেন।” এর পরে মহিলার আইনজীবীকে আদালত সাফ জানিয়ে দেয়, কেক হাতে থেকে যাবে আবার তা থেকে পেটও ভরবে, দুটো একসঙ্গে সম্ভব নয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement