shono
Advertisement

Coronavirus: উৎসবের শুরুতেই স্বস্তি, গত ২৪ ঘণ্টায় অনেকটা কমল রাজ্যের দৈনিক সংক্রমণ

কমেছে মৃত্যু।
Posted: 06:17 PM Oct 11, 2021Updated: 07:04 PM Oct 11, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর শুরুতেই স্বস্তি। মহাষষ্ঠীতেই নিম্নমুখী রাজ্যের দৈনিক করোনার গ্রাফ। কমেছে দৈনিক সংক্রমণ। মৃত্যুও কমেছে অনেকটা। সবমিলিয়ে উৎসবের শুরুতেই স্বস্তিতে রাজ্যের চিকিৎসক মহল।

Advertisement

সোমবার সন্ধেয় স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় (Coronavirus) সংক্রমিত হয়েছেন ৬০৬ জন, মৃত্যু হয়েছে ৯ জনের। রবিবারের তুলনায় যা কম।

[আরও পড়ুন: Weather Update: পুজোয় বাধা হবে না নিম্নচাপ! সুখবর শোনাল আবহাওয়া দপ্তর]

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবল মুক্ত হয়েছেন ৫৯৭ জন। সুস্থতার হার রয়েছে ৯৮.৩২ শতাংশ। এ নিয়ে রাজ্যে মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৫ লক্ষ ৫০ হাজার ৩০৮। মোট আক্রান্তের সংখ্যা ১৫, ৭৬, ৯৪৩। আর করোনার বলি মোট ১৮ হাজার ৯১৪ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ২৬, ১১৮টি, যার মধ্যে পজিটিভ রিপোর্ট ২.৩২ শতাংশ। সোমবারের তুলনায় পরীক্ষা কমেছে। এর মধ্যেই বেড়েছে সংক্রমিতের হার। যার দরুন বেড়েছে চিন্তা।

তবে দুই জেলার করোনা পরিসংখ্যান নিয়ে চিন্তা থাকছেই – কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় ১৪৫ জন আক্রান্ত হয়েছেন। আর উত্তর ২৪ পরগনায় এই সংখ্যা ১০৯ জন। এছাড়া অন্যান্য বেশ কয়েকটি জেলাতেও গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দশের কম।  গত ২৪ ঘণ্টায় সর্বাধিক মৃত্যুর সাক্ষী নদিয়া (৩)। ২ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি ও দার্জিলিংয়ে মোট ৪ জনের মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: ষষ্ঠীর সকালে মর্মান্তিক পথ দুর্ঘটনা, সিউড়িতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু ৩ কিশোরের]

উৎসবের মরশুমে ১০ দিন রাজ্যে খানিকটা শিথিল হয়েছে করোনাবিধি। ১০ থেকে ২০ তারিখ পর্যন্ত নাইট কারফিউ থাকছে না। পুজোর সময় ভিড় এড়াতে রাতেও দর্শনার্থীদের জন্য মণ্ডপ খোলা থাকবে। প্রতিমা দর্শন করতে পারবেন তাঁরা। ২০ তারিখের পর ফের নাইট কারফিউ চালু হবে। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement