shono
Advertisement

পুজোয় ভ্রমণের নাম করে ৪০ কোটি টাকা প্রতারণা, তদন্তে পুলিশ

প্রতারণার শিকার হয়েছেন ৭৫ জন। The post পুজোয় ভ্রমণের নাম করে ৪০ কোটি টাকা প্রতারণা, তদন্তে পুলিশ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:45 AM Oct 05, 2019Updated: 11:45 AM Oct 05, 2019

অর্ণব আইচ: পুজোয় দেশ বিদেশের বিভিন্ন জায়গায় বেড়াতে নিয়ে যাওয়ার নাম করে ৪০ কোটি টাকা হাতানোর অভিযোগ ভ্রমণ সংস্থার বিরুদ্ধে। শেক্সপিয়র সরণি থানায় হওয়া এই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছেন লালবাজারের গোয়েন্দারা।

Advertisement

পুলিশ জানিয়েছে, পুজোর ছুটিতে দেশ ও বিদেশের বিভিন্ন জায়গায় বেড়াতে নিয়ে যাওয়ার নাম করে বিজ্ঞাপন দেয়। ইউরোপ, আমেরিকা থেকে শুরু করে মিশর, চিন, ব্যাংকক। আবার আন্দামান বা গোয়ার মতো দেশের বিভিন্ন জায়গায় বেড়াতে নিয়ে যাওয়ার জন্য টোপ দেয় ওই সংস্থাটি। লিটন রাসেল স্ট্রিটের অফিসে গিয়ে অনেক ভ্রমণপিপাসু মানুষই কর্মকর্তাদের সঙ্গে দেখা করেন। তাঁদের বলা হয়, যাতায়াত, খাওয়াদাওয়া, থাকার পুরো ব্যবস্থাই করা হবে। তার বদলে আগাম টাকা দিতে হবে। যেহেতু সম্প্রতি একটি নামী আন্তর্জাতিক ভ্রমণ সংস্থা বন্ধ হয়ে গিয়েছে, তাই এই সংস্থাটিকেই বেছে নেন শহরবাসীরা। বেলঘরিয়ার বি টি রোডের বাসিন্দা এক মহিলা পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন, তিনি ও তাঁর সঙ্গীরা বিদেশে বেড়াতে যাওয়ার জন্য ওই সংস্থাটির সঙ্গে যোগাযোগ করেন। সংস্থার কর্ণধার ও কর্মীরা তাঁর কাছ থেকে সাড়ে সাত কোটি টাকা নেন। বেড়াতে যাওয়ার দিন কাছে এসে যাওয়ার পরও তাঁরা হাতে পাননি বিমানের টিকিট ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র। অফিসে গিয়ে দেখেন, কর্মকর্তারা উধাও।

[ আরও পড়ুন: সপ্তমীর সকালেই অঝোর বর্ষণ, বাকি পুজোতেও বৃষ্টির আশঙ্কা! ]

একই কারণে অনেকেই ওই সংস্থার অফিসে ভিড়ে করেন। ওই মহিলা সাড়ে সাত কোটি টাকা প্রতারণার অভিযোগ দায়ের করেন। গোয়েন্দা পুলিশ জানতে পেরেছে, ৭৫ জনের কাছ থেকে ৪০ কোটি টাকা প্রতারণা করে পালিয়েছেন সংস্থার কর্মকর্তারা। প্রতারণার অভিযুক্ত ওই কর্মকর্তাদের সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ।

[ আরও পড়ুন: সংবাদ প্রতিদিন পুজো পারফেক্ট ২০১৯: সেরা পুজো ]

The post পুজোয় ভ্রমণের নাম করে ৪০ কোটি টাকা প্রতারণা, তদন্তে পুলিশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার