shono
Advertisement

‘স্পাইডারম্যানে’র দাপট সামলে মুক্তির প্রথম দিনেই প্রযোজকদের মুখে হাসি ফোটাল ‘৮৩’!

জানেন কত ব্যবসা করল রণবীরের এই ছবি?
Posted: 02:21 PM Dec 25, 2021Updated: 02:26 PM Dec 25, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির প্রথম দিনই বক্স অফিসে বাজিমাত করল পরিচালক কবীর খানের (Kabir Khan) ‘৮৩’ ছবি। ভারতীয় ক্রিকেট দলের প্রথম বিশ্বকাপ জয়ের কাহিনি দর্শকদের মন ভরিয়ে লক্ষ্মীলাভে প্রথম ধাপেই এগিয়ে গেল অনেকটা। তথ্য বলছে, ২৪ ডিসেম্বর সিনেমা মুক্তির দিনই ১৩ থেকে ১৫ কোটি ব্যবসা করে ফেলেছে রণবীর সিংয়ের (Ranveer Singh) এই ছবি। এই ছবির ওপেনিং দেখে আশাবাদী ছবির প্রযোজক। তাঁদের আশা, লম্বা দৌড়ে সবাইকে পিছনে ফেলবে রণবীরের এই ছবি। 

Advertisement

তবে মুক্তির দিনের ব্যবসার নিরিখে অক্ষয় কুমার, রণবীর সিং, অজয় দেবগণের ‘সূর্যবংশী’কে এখনও পিছনে ফেলতে পারেনি ৮৩। বক্স অফিস রিপোর্ট অনুয়ায়ী, অক্ষয়ের এই ছবি মুক্তির প্রথম দিনেই ব্যবসা করেছিল প্রায় ২৬ কোটি টাকার। তবে ডিসেম্বরের বক্স অফিসকে এখনও হাতের মুঠোয় রেখেছে হলিউড ছবি ‘স্পাইডার ম্যান, নো ওয়ে হোম’। মুক্তির দিনই এই ছবি ব্যবসা করে ৩২ কোটি টাকার। প্রথম সপ্তাহেই স্পাইডারম্য়ান ব্য়বসা করেছে মোট ১৪৫ কোটি টাকার। 

৮৩ ছবির ভূয়সী প্রশংসা করে টুইট করেছেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। 

বড়দিনকে মাথায় রেখেই আগেভাগে মুক্তি পায় হলিউড ছবি ‘স্পাইডারম্যান নো ওয়ে হোম’। এই হলিউড ছবির কল্য়াণে বহুদিন বাদে হাউজফুল হয় সিনেমা হল। অন্যদিকে, তামিল ছবি ‘পুস্পা’ও মুক্তি প্রথম দিন থেকেই শোরগোল ফেলে দিয়েছে। এই দুই ছবির বক্স অফিস রিপোর্ট যে চ্যালেঞ্জের মুখে ফেলবে ‘৮৩’ ছবিকে তা আগে থেকেই আঁচ পেয়েছিলেন ফিল্ম সমীক্ষকরা। তবে তাঁদের আশা উইকএন্ডে ‘৮৩’ ছবির ব্যবসা বাড়তে পারে। যেহেতু ছবি ঘিরে ইতিমধ্যেই পজিটিভ রিভিউ পাওয়া গিয়েছে, তাই দর্শকরাও ছুটির মরশুমে ‘৮৩’কেই বেছে নেবেন বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, মুক্তি পেয়েছে দেব ও পরাণ বন্দ্য়োপাধ্যায় অভিনীত ছবি টনিক। সমালোচকদের কাছ থেকে ভালই নম্বর পেয়েছে দেবের ‘টনিক’। তবে ফিল্ম সমীক্ষকরা মনে করছেন ‘স্পাইডারম্যানে’র দাপটে কিছুটা হলেও পিছিয়ে পড়তে পারে অন্যসব ছবি।

[আরও পড়ুন: OMG! এবার জেলার পুলিশকর্মীদের উৎসাহ জোগাবে ‘বব বিশ্বাস’! ব্যাপারটা কী? ]

শুক্রবারই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে কবীর খান পরিচালিত ‘৮৩’। ছবিতে কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং। কপিল দেবের স্ত্রী রোমি ভাটিয়ার চরিত্রে রয়েছেন দীপিকা পাড়ুকোন ছবির অন্যতম প্রযোজকও।

[আরও পড়ুন: ঠিক যেন নরেন্দ্র মোদি! রুদ্রনীলের লুক দেখে রসিকতা নেটিজেনদের, পালটা দিলেন অভিনেতাও ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement