shono
Advertisement

আকাশপথে যাত্রীর মোবাইলে বিস্ফোরণ! জরুরি অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের

উদয়পুর থেকে 'টেকঅফে'র সময় বিপত্তি।
Posted: 05:51 PM Jul 17, 2023Updated: 06:19 PM Jul 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এয়ার ইন্ডিয়ার (Air India) বিমানে বিপত্তি। উদয়পুর বিমানবন্দর থেকে ওড়ার সময় দিল্লিগামী ওই বিমানের এক যাত্রীর মোবাইল ফোনে তীব্র বিস্ফোরণ ঘটে। এই অবস্থায় পাইলট জরুরি অবতরণ করান বিমানটিকে। বিমানের ভিতরে ধোয়া দেখেই অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট। বিস্ফোরণের ফলে যাত্রীরা কেউ হতাহত হয়েছেন কিনা তা জানা যায়নি।

Advertisement

উদয়পুর বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, জরুরি অবতরণের পরেই যাত্রীদের নামিয়ে বিমান খালি করে দেওয়া হয়। এয়ার ইন্ডিয়ার বিশেষজ্ঞ কর্মীরা বিস্ফোরণের ফলে বিমানের ক্ষতি হয়েছে কি না তা খতিয়ে দেখেন। ঘণ্টা খানেক পর ফের দিল্লির পথে রওনা দেয় বিমানটি।

[আরও পড়ুন: দুধসাগর দর্শনের উত্তেজনায় আইনভঙ্গ, পর্যটকদের কান ধরে ওঠবোস করাল পুলিশ!]

চলতি বছরের মে মাসে আকাশে ওড়ার আগেই বড়সড় বিপদ থেকে অল্পের জন্য রক্ষা পায় দুবাইগামী ইন্ডিগোর বিমান। মেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওড়ার সময় পাখির সঙ্গে ধাক্কা লাগে বিমানটির। এর পরই জরুরি অবতরণ করান পাইলট। পরে বিমানটি থেকে নামিয়ে দেওয়া হয় ১৬০ জন যাত্রীকেই।

ওই যাত্রীদের তুলে দেওয়া হয় আরেকটি ইন্ডিগোর বিমানে। তাতেই দুবাই পৌঁছন যাত্রীরা। এর আগে ‘ফ্লাই দুবাই’-এর একটি বিমানও দুর্ঘটনার কবলে পড়েছিল পাখির সঙ্গে ধাক্কায়। সেবার বিমানটির ইঞ্জিনে আগুন লেগে গিয়েছিল। দেড়শোরও বেশি যাত্রী ছিলেন সেই বিমানে। তবে যাত্রীর মোবাইলে বিস্ফোরণ ঘটায় এয়ার ইন্ডিয়ার বিমানটিকে দ্রুত বিমানবন্দরে নামানো হলেও ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

[আরও পড়ুন: অসুস্থ ছাত্রীকে জোর করে পরীক্ষা দেওয়ানোর অভিযোগ, স্কুলেই মৃত্যু, কাঠগড়ায় কর্তৃপক্ষ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement