shono
Advertisement

বড়দিনের উপহার! লটারি কেটে রাতারাতি কোটিপতি বনগাঁর ভাগচাষি

আনন্দে আত্মহারা ওই কৃষক।
Posted: 02:37 PM Dec 26, 2021Updated: 02:37 PM Dec 26, 2021

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: বড়দিনে বড় প্রাপ্তি। লটারি কেটে রাতারাতি কোটিপতি হলেন বনগাঁর (Bangaon) ভাগচাষি। ২৫ ডিসেম্বরে এমন এক উপহার পেয়ে আনন্দে আত্মহারা ওই ব্যক্তি।

Advertisement

বড়দিন মানেই উপহার। খুদেরা অপেক্ষা করে থাকে কখন সান্টা এসে চুপিচুপি উপহার রেখে যাবে মাথার কাছে। তবে উপহারের অপেক্ষা না করেও বড়দিনে বিরাট প্রাপ্তি হল বনগাঁর চণ্ডী দাসের। রাতারাতি বদলে গেল ভাগ্য। জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার বনগাঁ থানার জেয়ালা গ্রামের বাসিন্দা চণ্ডী দাস পেশায় ভাগচাষী। স্ত্রী ও দুই ছেলে নিয়ে সংসার তাঁর। লোকের জমিতে চাষ করে যা আয় হত, তাতে সংসার চালানো কার্যত দায় হয়ে দাঁড়িয়েছিল। এসবের মাঝে ২৫ ডিসেম্বর অর্থাৎ বড়দিনে একটি লটারির টিকিট কেনেন চণ্ডী। ভাবতেও পারেননি মুহূর্তে পালটে যাবে ভাগ্য।

[আরও পড়ুন: মতুয়া ইস্যুতে বিজেপির অন্তর্দ্বন্দ্ব বাড়তেই সুব্রত-শান্তনুকে তৃণমূলে ডাক মমতা ঠাকুরের]

রাতে টিকিট মেলাতেই চক্ষুচড়কগাছ। চণ্ডী দেখেন, প্রথম পুরস্কারের ১ কোটি টাকা পেয়েছেন তিনিই। স্বাভাবিকভাবেই আনন্দের জোয়ারে ভাসতে শুরু করেছে গোটা দাস পরিবার। সূত্রের খবর, কোটি টাকার মালিক হয়েছেন জেনেই সোজা থানায় হাজির হন চণ্ডী। ইতিমধ্যেই পুলিশের তরফে তাঁকে সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

কিন্তু এত টাকা দিয়ে কী করবেন চণ্ডী? তিনি জানিয়েছেন, আগামীতে এই টাকা দিয়ে ঘরবাড়ি ঠিক করবেন। দুই ছেলের ভবিষ্যতে যাতে কোনও সমস্যা না হয়, তা দেখবেন। অবশেষে দিন ফিরল, সান্টাকে ধন্যবাদ জানাচ্ছেন বনগাঁর চণ্ডী।

[আরও পড়ুন: সারদা দেবীর জন্মতিথিতে বিশেষ পুজো, বেলুড় ও বাগবাজারে মায়ের বাড়িতে ভক্ত সমাগম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement