shono
Advertisement

উপার্জনের আশায় মাছ ধরতে যাওয়াই কাল, সুন্দরবনে বাঘের হানায় মৃত্যু মৎস্যজীবীর

ওই মৎস্যজীবীর কাছে মাছ ধরার বৈধ অনুমতিপত্র ছিল কি না খতিয়ে দেখছে বনদপ্তর। The post উপার্জনের আশায় মাছ ধরতে যাওয়াই কাল, সুন্দরবনে বাঘের হানায় মৃত্যু মৎস্যজীবীর appeared first on Sangbad Pratidin.
Posted: 09:32 AM Jun 05, 2020Updated: 09:37 AM Jun 05, 2020

দেবব্রত মণ্ডল, বারুইপুর: মাছ ধরতে গিয়ে ফের বাঘের হানায় প্রাণ গেল সুন্দরবনের মৎস্যজীবীর। মৃত ওই ব্যক্তি দক্ষিণ ২৪ পরগনার গোসাবা ব্লকের সাতজেলিয়া এলাকার বাসিন্দা। আচমকা তাঁর মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েছে পরিবার।

Advertisement

বনদপ্তর সূত্রে খবর, বৃহস্পতিবার উদয় মণ্ডল ও জগ ঢালি নামে দুই মৎস্যজীবী মাছ ধরতে গিয়েছিলেন সুন্দরবনের ভাইজোড়া খালের কাছে। নৌকো থেকে জাল নিয়ে নদীতে নামতেই উদয় মণ্ডলের উপর হামলা চালায় দক্ষিণরায়। অপর মৎস্যজীবীর চোখের সামনেই ওই ব্যক্তিকে তুলে নিয়ে যায় বাঘটি। এই ঘটনা দেখে কার্যত হতভম্ব হয়ে যান সঙ্গী জগ ঢালি। কোনওক্রমে বাঘের থাবা থেকে নিজেকে বাঁচিয়ে গ্রামে ফিরে গোটা বিষয়টি জানান তিনি।

[আরও পড়ুন: রাজ্যে ফিরছেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক, বেকারত্বের নিরিখে কোথায় দাঁড়িয়ে বাংলা?]

এরপরই খবর দেওয়া হয় সজনেখালি বনদপ্তরের অফিসে। নিহত মৎস্যজীবীর দেহের সন্ধানে ঘটনাস্থলে তল্লাশি চালায় বনদপ্তরের আধিকারিকদের একটি দল। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও উদ্ধার হয়নি মৎস্যজীবীর দেহ। বনদপ্তরের তরফে জানানো হয়েছে, ওই মৎস্যজীবীর কোনও রকম মাছ ধরার বৈধ অনুমতি পত্র ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে। সংসারের উপার্জনকারী সদস্যের মৃত্যুতে শোকস্তব্ধ পরিবার ও পরিজনেরা।

[আরও পড়ুন: ‘মাথার উপর ক্যাপ্টেন আছেন, বাংলা জিতবেই’, আমফান বিধ্বস্ত বসিরহাট ঘুরে মন্তব্য শুভেন্দুর]

The post উপার্জনের আশায় মাছ ধরতে যাওয়াই কাল, সুন্দরবনে বাঘের হানায় মৃত্যু মৎস্যজীবীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার