shono
Advertisement
Canada

কোপায় মেসিকে কড়া ট্যাকলের পরই বর্ণবিদ্বেষের শিকার কানাডার ফুটবলার, ক্ষুব্ধ সেদেশের ফেডারেশন

তদন্তের জন্য ফিফার দ্বারস্থ কানাডা ফুটবল সংস্থা।
Published By: Krishanu MazumderPosted: 03:02 PM Jun 22, 2024Updated: 03:03 PM Jun 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকায় বর্ণবিদ্বেষের শিকার কানাডার এক ফুটবলার। কানাডা ফুটবল ফেডারেশন একথা জানিয়েছে। কোপার প্রথম ম্যাচে আর্জেন্টিনা ২-০ গোলে হারিয়েছে কানাডাকে। তার পরেই খবর, কানাডার এক ফুটবলারকে উদ্দেশ্য করে সোশাল মিডিয়ায় বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করা হয়েছে। কানাডা ফুটবল সংস্থার তরফে অবশ্য সেই ফুটবলারের পরিচয় জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে মোইসে বোমবিটোই সেই ফুটবলার যাঁর দিকে সোশাল  মিডিয়ায় ধেয়ে এসেছে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য। 
কেন বর্ণবিদ্বেষমূলক মন্তব্য উড়ে এল বোমবিটোর দিকে? খেলার ৮২ মিনিটে বোমবিটো কড়া ট্যাকল করে বসেন লিওনেল মেসিকে। লাওতেরো মার্টিনেজের বাড়ানো বল ধরতে গিয়ে বোমবিটোর কড়া ট্যাকলের মুখে পড়েন মেসি। পরে কানাডার পেনাল্টি বক্সের কাছে মেসিকে পা ধরে যন্ত্রণায় কাতরাতে দেখা যায়। যদিও মেসিকে কড়া ট্যাকলের জন্য রেফারি ফাউলের নির্দেশ দেননি। 

Advertisement

[আরও পড়ুন: হোপের ব্যাটে ক্যালিপসোর মূর্ছনা, ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে বিশ্বকাপ শেষ আমেরিকার]

পরে অবশ্য মেসির পাস থেকেই দ্বিতীয় গোলটি করে আর্জেন্টিনা। বোমবিটোর ইনস্টাগ্রাম পোস্ট দেখে অবশ্য মনে হওয়াই স্বাভাবিক যে তাঁকে উদ্দেশ্য করেই বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করা হয়েছে। কানাডা ফুটবল সংস্থা গোটা ঘটনার প্রেক্ষিতে কনমেবল ও কনকাকাফের কাছে অভিযোগ জানিয়েছে। তারা ফিফারও দ্বারস্থ হবে বলে জানিয়েছে। বোমবিটোর পাশেই দাঁড়িয়েছে কনকাকাফ। গোটা ঘটনার নিন্দা করেছে। যে অ্যাকাউন্ট থেকে বোমবিটোকে সোশাল মিডিয়ায় আক্রমণ করা হয়েছে, তা তদন্ত করে দেখার জন্য কনমেবল ও ফিফার সঙ্গে একযোগে কাজ করবে বলে জানিয়েছে কনকাকাফ। 

[আরও পড়ুন: এমবাপের অনুপস্থিতিই ফ্যাক্টর! একাধিক সুযোগ নষ্ট করে ডাচদের কাছে আটকে গেল ফ্রান্স]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোপা আমেরিকায় বর্ণবিদ্বেষের শিকার কানাডার এক ফুটবলার।
  • কানাডা ফুটবল ফেডারেশন একথা জানিয়েছে।
  • কোপার প্রথম ম্যাচে আর্জেন্টিনা ২-০ গোলে হারিয়েছে কানাডাকে।
Advertisement