shono
Advertisement

সাতসকালে ভয়াবহ দুর্ঘটনা, মহেশতলায় সম্প্রীতি উড়ালপুল থেকে নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ল লরি

দুর্ঘটনার জেরে ব্যাপক যানজটে ভোগান্তির শিকার পথচলতিরা।
Posted: 09:57 AM Aug 23, 2021Updated: 11:17 AM Aug 23, 2021

সুরজিৎ দেব: সাতসকালে ভয়াবহ দুর্ঘটনা। সম্প্রীতি উড়ালপুল (Sampriti Flyover) থেকে নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে গেল লরি। চালক অল্পবিস্তর জখম হয়েছেন। তবে অল্পের জন্য বড়সড় বিপদ থেকে রক্ষা পেলেন তিনি। ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে লরিটি।

Advertisement

সোমবার ঘড়ির কাঁটায় তখন ভোর পাঁচটা দশ-পনেরো হবে। সেই সময় মহেশতলা পৌরসভার ডাকঘর মোড়ের কাছে সম্প্রীতি উড়ালপুল ধরে যাচ্ছিল ফুড কর্পোরেশনের (Food Corporation Of India) একটি লরি। আচমকাই নিয়ন্ত্রণ হারায় লরিটি। উড়ালপুল থেকে নিচে পড়ে যায়। জনবহুল ওই এলাকায় যদি সকাল ছ’টার পরে ঘটনাটি ঘটত তাহলে প্রাণহানির আশঙ্কা আরও বাড়ত। এক্ষেত্রে সামান্য জখম হয়েছেন লরিচালক। তবে প্রাণহানির মতো বড়সড় বিপদ থেকে রক্ষা পেয়েছেন তিনি।

দুর্ঘটনাগ্রস্ত লরি

[আরও পড়ুন: কিশোরীকে ‘অপহরণ’ প্রতিবেশী যুবকের, মেয়েকে ফেরানোর দাবিতে রাস্তায় বসে বিক্ষোভ বাবার]

জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি আছিপুরের ফুড কর্পোরেশনের গোডাউনে রেশন থেকে দেওয়া দ্রব্যাদি নামিয়ে তারাতলার দিকে যাচ্ছিল। সম্ভবত গাড়ির কোন যান্ত্রিক ত্রুটির ফলেই এই দুর্ঘটনাটি ঘটেছে বলে পুলিশের প্রাথমিক অনুমান। মহেশতলা থানার পুলিশ আপাতত বিবিটি রোডের একটি লেন অস্থায়ীরূপে বন্ধ করে রেখেছে। রাস্তা পরিষ্কারের উদ্দেশে ঘটনাস্থলে একটি ব্রেকডাউন ভ্যানকে ডাকা হয়েছে। সাতসকালের দুর্ঘটনায় তৈরি হয়েছে ব্যাপক যানজট। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে সমস্যায় পড়েছেন ওই রাস্তা ব্যবহারকারীরা।

দুর্ঘটনার পর জরাজীর্ণ দশা লরির

উল্লেখ্য, এর আগে গত ১৭ জুলাই ভোর চারটে নাগাদ কলকাতা থেকে সাঁতরাগাছির (Santragachi) দিকে যাচ্ছিল একটি লরি। ব্রিজে ওঠার সময় প্রথমে বাঁদিকের রেলিংয়ে ধাক্কা মারে। তারপর ডানদিকে ধাক্কা মারে। শেষে একেবারে প্রায় ৩০ ফুট নিচে সাঁতরাগাছি ঝিলে পড়ে যায়। লরিটি পড়ার শব্দ পেয়ে দৌড়ে যান স্থানীয়রা। তড়িঘড়ি করে জগাছা থানায় খবর দেন তাঁরাই। পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। খবর দেওয়া হয় দমকলে। কিছুক্ষণের মধ্যেই দমকলও ঘটনাস্থলে পৌঁছয়। হাইড্রোলিক ক্রেনের সাহায্যে বেশ কিছুক্ষণের চেষ্টায় লরিটি ঝিল থেকে উদ্ধার করা হয়। লরি ঝিলে পড়ে যাওয়ার ফলে প্রচুর পরিমাণ রাসায়নিক জলে মেশে। তার ফলে ঝিলের জলদূষণের আশঙ্কাও তৈরি হয়। 

[আরও পড়ুন: Taliban Terror: কাটল আতঙ্কের প্রহর, অবশেষে দেশে ফিরলেন আফগানিস্তানে আটকে পড়া নিমতার শিক্ষক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement