shono
Advertisement

‘কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে যা হয়েছিল তা খুব কষ্টের!’‘দ্য কাশ্মীর ফাইলস’নিয়ে প্রতিক্রিয়া আমির খানের

সবাইকে এই ছবি দেখার অনুরোধ করেছেন আমির খান।
Posted: 12:18 PM Mar 21, 2022Updated: 01:00 PM Mar 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিস রিপোর্ট বলছে ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবি ইতিমধ্যেই ১৪১ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। এই ছবির প্রায় সব শো-ই হাউজফুল। ‘দ্য কাশ্মীর ফাইলসে’র প্রশংসায় সবাই পঞ্চমুখ। আর এবার পরিচালক বিবেক অগ্নিহোত্রীর এই ছবি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান (Aamir Khan)। সম্প্রতি এক সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে আমির জানান, ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি যে বিষয় নিয়ে তৈরি, তা দেশের মানুষের জানা উচিত। প্রত্যেক ভারতীয়র এই ছবি অবশ্যই দেখা উচিত। সঙ্গে আমির জানিয়েছেন, ”তাঁর এখনও এই ছবি দেখে ওঠা হয়নি। খুব শীঘ্রই তিনি দেখবেন।”

Advertisement

এই সাক্ষাৎকারে আমির আরও জানান, ”কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে যা হয়েছে তা সত্যিই খুব দুঃখের। এই ঘটনা ভারতীয় ইতিহাসের হৃদয়বিদারক একটা অংশ। যা গভীর ক্ষতের জন্ম দিয়েছে। আমার মনে হয়, এমন একটি বিষয় নিয়ে ছবি হওয়া উচিত ছিল। এই ছবির গোটা টিমকে শুভেচ্ছা।”

[আরও পড়ুন: সোহিনী-ঋষভের নতুন রসায়ন, সিরিজে এবার শরৎচন্দ্রের ‘শ্রীকান্ত’]

অন্যদিকে, ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে সমালোচনায় মুখর হয়েছেন বলিউড অভিনেতা নানা পাটেকর। ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা প্রসঙ্গে তাঁর মতামত জানতে চান সাংবাদিকরা। উত্তর দিতে গিয়ে অভিনেতা জানান, হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের মানুষ এই ভারতেরই বাসিন্দা। দুই সম্প্রদায়েরই শান্তিতে থাকা উচিত। একে অন্যকে প্রয়োজন। পরস্পরকে ছাড়া থাকতে পারবেনও না। কোনও একটি ছবির জন্য বিভাজনের পরিস্থিতি তৈরি হওয়া ঠিক নয়। সকলেই যেন শান্তিতে থাকেন। এমন ছবির মাধ্যমে যাঁরা সেই চেষ্টা করছেন, তাঁদের কাছে জবাব চাওয়া উচিত। জানানো উচিত, এমনটা করলে সমাজ টুকরো টুকরো হয়ে যাবে।

নব্বইয়ের দশকে কাশ্মীর থেকে কীভাবে কাশ্মীরি পণ্ডিতদের উৎখাত করা হয়েছিল, কীভাবে পরিবারগুলির উপর চলেছিল নিপীড়ন, সেই বাস্তব চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন পরিচালক। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমারের মতো তারকারা।

[আরও পড়ুন: স্পাইক করা চুল, গা ভরতি গয়না! নয়া লুকে মুম্বইয়ে গান রেকর্ডিংয়ে ‘বাদামকাকু’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement