shono
Advertisement

এখনই পাইলটের আসনে ফেরা নয়, আপাতত ছুটিতে অভিনন্দন

অসুস্থতার ছুটি পাচ্ছেন অভিনন্দন। The post এখনই পাইলটের আসনে ফেরা নয়, আপাতত ছুটিতে অভিনন্দন appeared first on Sangbad Pratidin.
Posted: 09:19 PM Mar 14, 2019Updated: 09:19 PM Mar 14, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের মাটিতে পা দেওয়ার পরদিনই জানিয়েছিলেন, দ্রুত কাজে ফিরতে চান তিনি। কিন্ত বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের সেই ইচ্ছে এখনই পূরণ হচ্ছে না। এখনই কাজে ফেরা হচ্ছে না অভিনন্দনের। আপাতত উইং কম্যান্ডারকে ছুটিতে পাঠাচ্ছে বায়ুসেনা। চিকিৎসকদের পরামর্শমতোই তাঁকে ছুটিতে পাঠানো হচ্ছে। বায়ুসেনার তরফে জানানো হয়েছে, কয়েক সপ্তাহের জন্য মেডিক্যাল লিভে পাঠানো হয়েছে অভিনন্দনকে।

Advertisement

[সন্ত্রাস মোকাবিলায় মনমোহনের থেকে মজবুত মোদি, স্বীকারোক্তি শীলা দীক্ষিতের]

গত ২৭ ফেব্রুয়ারি পাকিস্তানের  F16 কে তাড়া করতে গিয়ে পাক সীমান্ত ঢুকে যাওয়ার পর, প্রায় ২ দিন ধরে সেদেশে মানসিকভাবে নির্যাতনের শিকার হতে হয়েছে অভিনন্দনকে। গত ১ মার্চ দেশে ফেরার পর তাঁর বেশ কিছু মেডিক্যাল পরীক্ষা হয়েছে। এর আগেই, বায়ুসেনা প্রধান বি এস ধানোয়া জানিয়েছিলেন, পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত ককপিটে ফিরতে পারবেন না অভিনন্দন। দুর্ভাগ্যবশত প্রাথমিকভাবে মেডিক্যাল পরীক্ষার পর অভিনন্দনকে ক্লিনচিট দিলেন না চিকিৎসকরা। তাঁকে কয়েক সপ্তাহ বিশ্রামে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মনে করা হচ্ছে ৩-৪ সপ্তাহ পর ফের তাঁর মেডিক্যাল পরীক্ষা হতে পারে। তার পরই অভিনন্দনের অপারেশনে ফেরা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

[ভাঙন অব্যাহত, বিজেপিতে যোগ দিলেন বিক্ষুব্ধ তৃণমূল বিধায়ক অর্জুন সিং]

আসলে ভেঙে পড়া মিগ বিমান থেকে বেরোতে গিয়ে কোমরে ও শিরদাঁড়ায় গুরুতর চোট পেয়েছিলেন বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। তাঁর শরীরে এখনও যথেষ্ট ব্যথা রয়েছে। জানা গিয়েছে, মিগ-২১ বাইসন বিমানটি নিয়ে পাক অধিকৃত কাশ্মীরে ভেঙে পড়ার পর ঘাড়ে, শিরদাঁড়ায় ও পাঁজরে গুরুতর চোট পান তিনি। ককপিট থেকে বেরোনোর পর তিনি উঠে দাঁড়াতেই পারছিলেন না। এই অবস্থায় তিনি পালাতে গিয়ে ধরা পড়ে যান। তবে ভারতীয় বায়ুসেনা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, স্ক্যান, এমআরআই এবং বায়োলজিক্যাল বেশ কিছু পরীক্ষানিরীক্ষার পর নিশ্চিত হওয়া গিয়েছে যে, অভিনন্দনের শরীরে কোনও মাইক্রোচিপ বা বাগ ঢুকিয়ে দেয়নি পাক সেনা বা আইএসআই। তবে তাঁর ককপিটে ফেরা বেশ খানিকটা পিছিয়ে গেল৷

The post এখনই পাইলটের আসনে ফেরা নয়, আপাতত ছুটিতে অভিনন্দন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement