shono
Advertisement

Abhishek Banerjee: ‘যাকে খুশি ভোট দিন’, পঞ্চায়েতে অবাধ নির্বাচনের ‘গ্যারান্টি’অভিষেকের

মানুষ চাইলে তবেই প্রার্থী, দাবি তৃণমূল নেতার।
Posted: 04:29 PM Apr 08, 2023Updated: 04:29 PM Apr 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত ভোটের দিন ঘোষণা হয়নি তবে দামামা বেজে গিয়েছে আগেই। নির্বাচন কতটা অবাধ হবে তা নিয়ে চিন্তিত বিরোধীরা। এর মধ্যে ফের একবার রাজ্যে অবাধ পঞ্চায়েত ভোটের আশ্বাস দিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তাঁর স্পষ্ট বার্তা, “পঞ্চায়েত হবে মানুষের। সবাই ভোটে দাঁড়াবে। যার যাকে খুশি ভোট দেবেন। পঞ্চায়েতে অবাধ, শান্তিপূর্ণ ভোট হবে।” একইসঙ্গে দলের প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে স্বচ্ছতায় জোর দেওয়ার কথাও জানালেন তিনি।

Advertisement

পঞ্চায়েত ভোটের আগে আলিপুরদুয়ারের জনসভা ছিল তৃণমূলের সর্বভারতীয় সাদারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেই সভামঞ্চ থেকে অবাধ পঞ্চায়েত ভোটের বার্তা দিলেন তিনি। এর আগেও একাধিকবার শান্তিপূর্ণ পঞ্চায়েত ভোটের বার্তা দিয়েছেন অভিষেক। বলেছেন, প্রয়োজনে তিনি দাঁড়িয়ে থেকে বিরোধীদের মনোনয়ন করাবেন। এবার সরাসরি অবাধ, শান্তিপূর্ণ ভোটের আশ্বাস দিলেন তিনি। উল্লেখ্য, রাজ্য় প্রশাসনের অংশ না হয়েও অভিষেকের এই প্রতিশ্রুতি ঘিরে প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধীর।

[আরও পড়ুন: ভক্তির নামে নৃশংসতা! গুড ফ্রাইডেতে ক্রুশবিদ্ধ করা হল ৩ জনকে, চাবুকে মার খেলেন বহু]

দলের নেতাদের তাবেদারি করে পঞ্চায়েত ভোটে প্রার্থী হওয়া যাবে না। সাফ বার্তা দিয়েছিলেন অভিষেক। এদিনও সে কথা মনে করিয়ে দেন। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কথায়, “পঞ্চায়েত হবে মানুষের। আমি কথা দিয়ে যাচ্ছি, আলিপুরদুয়ার জেলায় গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি, জেলা পরিষদে তাঁদেরই প্রার্থীই করবে তৃণমূল। কোনও নেতার কথায় কোনও প্রার্থী হবে না। আমি আবার এটা বলে যাচ্ছি। দরকার হলে আমি আপনাদের কাছে গিয়ে প্রার্থীর খোঁজ নেব। আপনারা আমাকে বলবেন সরাসরি। তাঁর আরও প্রতিশ্রুতি, কোন বুথে কাকে দেখতে চান, মানুষ ঠিক করবে। মানুষ সার্টিফিকেট দিলে তবেই প্রার্থী। কারও পা ধরে লাভ নেই।” আগামী ১৫-২০ দিন পর এ বিষয়ে তিনি বিস্তারিত জানাবেন বলেও জানিয়েছেন অভিষেক।

[আরও পড়ুন: ব্যাংক অ্যাকাউন্টে লেনদেনের প্রমাণ! নিয়োগ দুর্নীতিতে CBI স্ক্যানারে শিক্ষাদপ্তরের ৮ আধিকারিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement