shono
Advertisement

‘বিজেপি নেতাদের দেখলে ঘিরে ধরে ১০০ দিনের টাকা চান’, ওন্দার সভায় পরামর্শ অভিষেকের

বকেয়ার দাবিতে বৃহত্তর আন্দোলনের জন্য তৈরি তৃণমূল, জানালেন অভিষেক।
Posted: 05:04 PM Apr 12, 2023Updated: 05:18 PM Apr 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০০ দিনের কাজের টাকা আটকে রাখা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সুর আরও চড়ালেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বাঁকুড়ার ওন্দার সভা থেকে অভিষেক বললেন, বকেয়া পাওনা আদায়ের দাবিতে তৃণমূল বৃহত্তর আন্দোলনের জন্য তৈরি। সাধারণ মানুষের উদ্দেশে তাঁর আহ্বান, এই আন্দোলনে আপনারা আমাদের পাশে থাকুন। বিজেপি নেতাদের দেখতে পেলেই ঘিরে ধরুন। ঘিরে ধরে ১০০ দিনের কাজের টাকা চান।

Advertisement

বুধবার ওন্দার সভায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, “১০০ দিনের কাজ নিয়ে তৃণমূলের (TMC) পাশে দাঁড়ান। লড়াই করার মানসিকতা নিয়ে মাঠে নামুন। যেখানে বিজেপি (BJP) নেতা দেখতে পাবেন ঘিরে ফেলুন। ঘিরে নিয়ে বলুন ১০০ দিনের টাকা আগে দিন ভোট পরে চাইবেন। এদের ঘিরুন। দরকার হলে আমি গিয়ে আপনাদের পাশে দাঁড়াব। যেখানে যে বুথে যেতে বলবেন আমি যাব। আমি গিয়ে আপনাদের পাশে দাঁড়াব। এই আন্দোলনকে সর্বাত্মক করতে হবে।” বিজেপির উদ্দেশে অভিষেকের কটাক্ষ, “আমাদের দান দিচ্ছ না বাবা, মানুষ কাজ করে বসে রয়েছে। আমার মেহনতের টাকা, হকের টাকা, অধিকারের টাকা, তুমি জোর করে আটকে রেখেছে।”

[আরও পড়ুন: অনির্বাণ-অপর্ণাদের পালটা! রামনবমী হিংসা নিয়ে ‘বঙ্গ বিবেক’ জাগাতে মিছিলের ডাক গেরুয়া বুদ্ধিজীবীদের]

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, “আমরা দিল্লির বুখে ১০০ দিনের কাজের টাকার দাবিতে আন্দোলন সংগঠিত করব। বাংলায় হেরে গিয়ে গায়ের জোরে ২০ লক্ষ মানুষের টাকা আটকে রেখেছে। বাংলার মানুষের কাছে প্রতিশোধ নিচ্ছে। ওরা বাংলার মানুষকে দুর্বল ভাবছে। এর জবাব দেওয়া উচিত। ২৪ এপ্রিল থেকে শুরু হচ্ছে চিঠি সংগ্রহ শুরু হবে। একমাসের মধ্যে ১ কোটি চিঠি নিয়ে কেন্দ্রের দরবারে যাব। আমি ১ কোটি চিঠি নিয়ে কৃষি ভবনের (Krishi Bhawan) বাইরে গিয়ে বসব। দেখবে কানে তুলো গুজে বসে থাকতে পারে কিনা।”

[আরও পড়ুন: হাসপাতালে ভরতি কাঞ্চনা মৈত্র, কী হয়েছে অভিনেত্রীর?]

অভিষেক জানিয়েছেন, “১০০ দিনের কাজ নিয়ে তৃণমূল বৃহত্তর আন্দোলন গড়ে তুলছে। বাঁকুড়ার ৮ লক্ষ ৫২ হাজার পরিবারের বৈধ জব কার্ড রয়েছে। ১৮ লক্ষের বেশি মানুষ ১০০ দিনের কাজে নির্ভরশীল। ২০ লক্ষের বেশি পরিবার বসে আছে ১০০ দিনের কাজ করে। তাঁদের বৈধ টাকা আটকে রেখেছে। ১ মাস পর ৫০ হাজার লোক নিয়ে, ১ কোটি চিঠি নিয়ে দিল্লি যাব। ক্ষমতা থাকলে আটকাক। প্রধানমন্ত্রী আর গ্রামোন্নয়ন মন্ত্রীর দফতরে পৌঁছে দেব। ক্ষমতা থাকলে ফেলে দিক।’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার