shono
Advertisement

‘কেবল হিন্দু বা মুসলিম নয়, গোটা দেশ বিপদে’, বিজেপির বিরুদ্ধে আক্রমণাত্মক অভিষেক

কর্মিসভায় বিজেপির পাশাপাশি সিপিএম-কংগ্রেসকেও একহাত নেন তৃণমূল যুব সভাপতি। The post ‘কেবল হিন্দু বা মুসলিম নয়, গোটা দেশ বিপদে’, বিজেপির বিরুদ্ধে আক্রমণাত্মক অভিষেক appeared first on Sangbad Pratidin.
Posted: 09:25 PM Mar 25, 2019Updated: 01:13 PM Apr 17, 2019

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: “কেউ বলছেন, হিন্দুরা বিপদে, কেউবা আবার বলছেন, মুসলমানরা বিপদের মধ্যে রয়েছেন, আমি বলি, ধর্মের চশমাটা খুলে দেখুন, গোটা দেশ বিপদের মধ্যে রয়েছে।” নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারের মেটিয়াবুরুজ বিধানসভা কেন্দ্রের নন্দীগ্রাম বাসস্ট্যান্ড মাঠে সোমবার এক কর্মিসভায় এই মন্তব্য করলেন বিদায়ী সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কর্মিসভায় তিনি বাড়ি বাড়ি গিয়ে বিজেপির ভ্রান্ত নীতিগুলির ব্যাখ্যা করে মানুষকে বোঝানোর পরামর্শ দেন। তিনি এই কর্মিসভায় বিজেপির পাশাপাশি সিপিএম-কংগ্রেসকেও একহাত নেন। বলেন, সংখ্যালঘুদের অসুবিধার কথা ভেবে রমজান মাসে ভোট না করার জন্য তৃণমূলই একমাত্র নির্বাচন কমিশনে দরবার করেছিল। কিন্তু সিপিএম, কংগ্রেস ও বিজেপি এই নিয়ে কোনও উচ্চবাচ্যই করেনি।

Advertisement

[আরও পড়ুন: ভোট বাজারে ছোট-বড় একত্রে, সিপিএম প্রার্থীর নামে দেওয়াল লিখল শিশুশিল্পী]

এদিন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের মেটিয়াবুরুজ বিধানসভার অধীন আকড়ায় এক বর্ধিত কর্মিসভার আয়োজন করা হয়। কর্মিসভায় প্রচুর মানুষের উপস্থিতি লক্ষ্য করে তৃণমূল প্রার্থী বলেন, “মানুষের এই স্বত:স্ফূর্ত অংশগ্রহণে আমি অভিভূত। বর্ধিত কর্মিসভা যে এভাবে জনসভায় পরিণত হবে, ভাবতে পারিনি। আমিও মেটিয়াবুরুজের মানুষকে আমার পরিবারের সদস্য বলে মনে করি।” তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের ধারা বাংলার কোণায় কোণায় পৌঁছেছে। এখানেও প্রচুর উন্নয়নের কাজ হয়েছে। আমরা কাজ করি মানুষের পাশে থেকে, মানুষকে সঙ্গে নিয়ে। আর বিরোধী সিপিএম, কংগ্রেস, বিজেপি মানুষের কথা ভাবেই না। সিপিএম তো নাস্তিক। তারা ধর্মে বিশ্বাস করে না। মানুষের সুবিধা-অসুবিধায় তাদের কাছে পায় না মানুষ। শুধু ভোট এলেই সংখ্যালঘু মানুষের জন্য মুখেই বড় বড় কথা বলে আর একজন করে সংখ্যালঘু প্রার্থী দাঁড় করিয়ে দেয়। কেবল সংখ্যালঘু ভোট ভাগের চেষ্টা করে সিপিএম।”

[আরও পড়ুন: ব্রিগেডে ছাউনি দিয়ে মোদির সভার ভাবনা, সেনার অনুমতির অপেক্ষায় বিজেপি]

বিজেপি প্রসঙ্গে বলতে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “বিজেপির স্লোগান-জয় শ্রীরাম, মানুষের মাথার নেই কোনও দাম। আফরাজুলকে খুন করে জ্বালিয়ে দিল। ওটা ভারতীয় জনতা পার্টি না ভারতীয় জোকার পার্টি? রাজনৈতিকভাবে মোকাবিলা করতে পারে না বলেই ধর্মের ভিত্তিতে মানুষকে ভাগ করে।” এরপরই তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চ্যালেঞ্জের সুরে বলেন, ‘যোগী আদিত্যনাথ এই বাংলার সম্পর্কে অনেক কথা বলেন। কিন্তু মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে উত্তরপ্রদেশে সংখ্যালঘু মানুষের ওপর অত্যাচার চালাচ্ছেন তিনি। আপনি যদি বাপের বেটা হন তাহলে আমার বিরুদ্ধে প্রার্থী হয়ে দাঁড়ান। আগুন নিয়ে খেলবেন না। আমরা এই বাংলায় বুকের রক্ত দিয়ে আগুন নেভাবো। এক ইঞ্চি জমিও ছাড়বো না। বিজেপি তো আসলে জয় শ্রীরামের নামে ফূর্তি করছে। কেউ বলছে, হিন্দুরা বিপদে, কেউ বলছে মুসলমানরা বিপদে রয়েছে, আমি বলছি, চোখ খুলে দেখুন সারা দেশ বিপদের মধ্যে রয়েছে।”

The post ‘কেবল হিন্দু বা মুসলিম নয়, গোটা দেশ বিপদে’, বিজেপির বিরুদ্ধে আক্রমণাত্মক অভিষেক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement