shono
Advertisement

রাজ্যের বিরুদ্ধে রায়ের অভিসন্ধি নিয়ে প্রশ্ন, অভিজিতের বিরুদ্ধে সু্প্রিম কোর্টের পথে অভিষেক

মঙ্গলবার অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, বিচারপতি থাকাকালীনই বিজেপির সঙ্গে যোগাযোগ ছিল তাঁর।
Posted: 09:01 AM Mar 06, 2024Updated: 09:01 AM Mar 06, 2024

স্টাফ রিপোর্টার: ইস্তফা দিয়ে বিজেপিতে যাচ্ছেন বলে ঘোষণা করার সঙ্গে সঙ্গে কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ‌্যায় জানিয়েছেন, তাঁর সঙ্গে বিজেপির যোগাযোগ ছিল। গঙ্গোপাধ‌্যায়ের এই উক্তিকে হাতিয়ার করেই একেবারে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ‌্যায়। জানা যাচ্ছে, বিচারপতি হিসাবে অভিজিতের দেওয়া বিভিন্ন রায়ের নেপথ্যে কোনও ‘অভিসন্ধি’ থাকতে পারে সেই প্রশ্ন তুলে সুপ্রিম কোর্টে রিট পিটিশন দাখিল করতে পারেন তিনি।

Advertisement

ব্রিগেডের জন‌্য আসা কর্মীদের বিশ্রাম ও থাকার জন‌্য নিউটাউনের ইকো পার্কে শিবির তৈরি হয়েছে। প্রস্তুতি দেখতে মঙ্গলবার অভিষেক সেখানে যান। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রাক্তন বিচারপতিকে নিশানা করেন। বলেন, “স্পষ্ট করে একটা সত্যি কথা বলে দিয়েছেন উনি। হয়তো মুখ ফসকেই বলেছেন। তার জন‌্য তাঁকে ধন‌্যবাদ।” গঙ্গোপাধ‌্যায়ের বক্তব্যের পুরোটা ভাল করে পর্যবেক্ষণ করেছেন অভিষেক। তার পর বিজেপির নেতাদের সঙ্গে তাঁর বক্তব্যের কোথায় কতটা মিল সেই প্রসঙ্গ তুলে ধরেন। বলেন, “আমার দু-তিনটে জিনিস খুব ইন্টারেস্টিং লেগেছে। এক, বিজেপির নেতারা আমার নাম নেন না। ভাববাচ্যে কথা বলেন। উনি (অভিজিৎ গঙ্গোপাধ‌্যায়) এখন প্রাক্তন বিচারপতি। পদত‌্যাগ করে দিয়েছেন। সেই প্রাক্তন বিচারপতিও ভাববাচ্যে কথা বলেছেন। আমার নাম নেননি। এই মিলটা খুব ইন্টারেস্টিং। আর দুই, উনি বলেছেন, ‘আই অ‌্যাপ্রোচড দ‌্য বিজেপি, অ‌্যান্ড বিজেপি অ‌্যাপ্রোচড মি।’ এটা খুব ইন্টারেস্টিং।”

[আরও পড়ুন: ‘নরেন্দ্র মোদি ভালো মানুষ’, গেরুয়া শিবিরে পা রেখেই দরাজ সার্টিফিকেট অভিজিতের!]

অভিষেক এই বক্তব্যের উপর জোর দিয়ে তার অন্তর্নিহিত অর্থ বুঝতে বলেছেন। প্রসঙ্গত, মঙ্গলবার অভিজিৎবাবু জানান, তিনি বিচারকের চেয়ারে বসে বিভিন্ন শুনানিতে যখন রায় দিয়েছেন, সেই সময় বিজেপির সঙ্গে তাঁর যোগাযোগ ছিল। এই বক্তব্যকে হাতিয়ার করেই অভিষেক বলেন, “বাকিটা আমি সাধারণ মানুষের কাছে ছেড়ে দিলাম।” এর পরই সামনে আসে এই ইসুকে সামনে রেখেই সুপ্রিম কোর্টে যাচ্ছেন অভিষেক।

[আরও পড়ুন: বিজেপিতে যোগ দিচ্ছেন রাজন্যা? লোকসভা ভোটের আগে তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement