shono
Advertisement

‘হিন্দি দেশকে ঐক্যবদ্ধ করছে, একথা বলা অর্থহীন’, ফের বিস্ফোরক উদয়নিধি

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে 'হিন্দি আগ্রাসন' নিয়ে তোপ দাগলেন ডিএমকে নেতা।
Posted: 06:45 PM Sep 14, 2023Updated: 06:48 PM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর ‘সনাতন’ মন্তব্য নিয়ে বিতর্ক অব্যাহত। প্রতিবাদে সরব গেরুয়া শিবিরের পাড়ার নেতা থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এর মধ্যেই ডিএমকে নেতা উদয়নিধি ফের আক্রমণ করলেন। এবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ‘হিন্দি আগ্রাসন’ নিয়ে তোপ দেগে তাঁর মন্তব্য, ”হিন্দি বলা হয় ৪-৫টি রাজ্যে। তা দিয়ে দেশকে ঐক্যবদ্ধ করা যায় না।”

Advertisement

বৃহস্পতিবার হিন্দি দিবস। আর এদিনই অমিত শাহ (Amit Shah) বার্তা দিয়েছেন, হিন্দি ভারতে ভাষার বৈচিত্রকে একত্রিত করে। পাশাপাশি তাঁর দাবি, হিন্দি কোনওদিন অন্য কোনও ভারতীয় ভাষার সঙ্গে প্রতিযোগিতা করে না। বরং তা দেশের সমস্ত ভাষাকে সম্মিলিত করে। এরই জবাব দিলেন উদয়নিধি (Udhayanidhi)।

[আরও পড়ুন: জ্ঞানবাপী থেকে প্রাপ্ত ‘হিন্দুত্বের নমুনা’ জমা দিতে হবে, এএসআইকে নির্দেশ আদালতের]

এক্স হ্যান্ডলে তামিল ভাষায় তিনি লেখেন ‘কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ বলেছেন, হিন্দি দেশের মানুষকে একত্রিত করে। আঞ্চলিক ভাষাকে শক্তি জোগায়। অর্থাৎ সেই হিন্দির প্রতি ভালোবাসা ব্যক্ত করেছেন। এই কথার বিকল্প মানে দাঁড়ায়, যদি তুমি হিন্দি পড়ো তোমার উন্নতি হবেই। তামিলনাড়ুতে তামিল। কেরলে মালয়ালম। তাহলে হিন্দি এই দুই রাজ্যকে কী করে একত্রিত করল?’

উল্লেখ্য, তাঁর ‘সনাতন’ মন্তব্য নিয়ে বিতর্ক অব্যাহত। এর মধ্যেই ফের বিজেপিকে (BJP) “বিষাক্ত সাপ” বলে তোপ দাগতে দেখা গিয়েছে উদয়নিধিকে। এবার হিন্দি আগ্রাসনের খোঁচা দিয়ে অমিত শাহকে আক্রমণ করলেন ডিএমকে নেতা।

[আরও পড়ুন: ‘বিদেশ যাচ্ছেন, টেনশন দিতে চাই না’, ‘গোপন চিঠি’ নিয়ে মুখ্যমন্ত্রীর উদ্দেশে বার্তা রাজ্যপালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement