shono
Advertisement

Mother’s Day 2022: ‘দিনের পর দিন অপমান সহ্য করতে হত’, মাতৃদিবসে মায়ের যন্ত্রণার কথা জানালেন ভাস্বর

অভিনেতার বক্তব্য অনুযায়ী মহিলাদের এখনও অসম্মানিত হতে হয়।
Posted: 04:25 PM May 08, 2022Updated: 05:29 PM May 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারা বিশ্বেই পালিত হচ্ছে মাতৃদিবস (Mother’s Day 2022)। ছবিতে ছবিতে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া। টলিউড-বলিউডের অনেক তারকাই মায়ের সঙ্গে ছবি আপলোড করেছেন। ভাস্বর চট্টোপাধ্যায় (Bhaswar Chatterjee) জানালেন নিজের মায়ের যন্ত্রণার কথা। যে যন্ত্রণা শুধু তাঁর মাকে সহ্য করতে হয়নি, এখনও বিশ্বের নানা প্রান্তের মহিলাদেরও সহ্য করতে হয়।

Advertisement

রবিবার মাতৃদিবসে মায়ের সঙ্গে পুরনো এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন ভাস্বর। ক্যাপশনে জানিয়েছেন, ভাল রান্না করতে পারতেন তাঁর মা। সুন্দর গান গাইতেন। জীবনে নিয়ম মেনে চলতে ভালবাসতেন। কথা দিলে সেকথা অবশ্যই রাখতেন ভাস্বরের মা। কিন্তু এই মানুষটিকেই একসময় প্রচুর অপমান সহ্য করতে হয়েছে। 

[আরও পড়ুন: ‘মুসলিমদের কলঙ্ক’, কমলা অন্তর্বাস পরা ছবি পোস্ট করে কটাক্ষের শিকার নুসরত]

ভাস্বর জানান, তাঁর বাবার সঙ্গে দেখা হওয়ার আগে অনেকে পাত্রই মাকে দেখতে এসেছিলেন। “কেউ পণ চাইতো তো কেউ মেয়ে বড্ড রোগা বলে চলে যেত। কেউ কেউ, মানে মহিলারাই মায়ের হাতের চামড়া ঘষে দেখত যে মা কোনও প্রসাধন এর সাহায্যে সুন্দরী সুশ্রী সেজে বসে আছে কিনা। মাকে এসব অপমান দিনের পর দিন সহ্য করতে হয়েছে”, লেখেন অভিনেতা। 

বিয়ের পরও ভাস্বরের মাকে অপমান সহ্য করতে হয়েছে। অভিনেতার জন্মের সময় বলা হয়েছিল, সন্তান যেন ফরসা হয়। এসব শুনে রেগে গেলে মা-ই তাঁকে শান্ত হতে বলতেন বলে জানান ভাস্বর। এরপরই আফশোস করে অভিনেতা লেখেন, “Mother’s Day মানে তো একপ্রকার নারী দিবস। মেয়েদের অবস্থা সেই একই রয়েছে। ক’দিন আগে একটি মেয়ের সাথে কথা হল। বয়স ২০। বিবাহিতা। তাঁর শ্বশুরবাড়ির আপত্তি তাঁর লেখাপড়া করা নিয়ে। তাই তাঁকে জোরে টিভি চালিয়ে পড়তে হয় যাতে কেউ বুঝতে না পারে। ”  

[আরও পড়ুন: সঙ্গমের জন্য কোন কন্ডোম সেরা! খোঁজ দিচ্ছেন অভিনেত্রী রকুলপ্রীত, ব্যাপারটা কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement