shono
Advertisement

চলে গেলেন অভিনেতা কিশোর প্রধান

সিনেমার পাশাপাশি থিয়েটারেও অভিনয় করতেন তিনি। The post চলে গেলেন অভিনেতা কিশোর প্রধান appeared first on Sangbad Pratidin.
Posted: 02:26 PM Jan 13, 2019Updated: 02:26 PM Jan 13, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলে গেলেন অভিনেতা কিশোর প্রধান। বয়স হয়েছিল ৮৬ বছর। হিন্দি ও মারাঠি বহু ছবিতে অভিনয়ের জন্য প্রশংসা পেয়েছেন তিনি। তবে তাঁর খ্যাতি ছড়ায় ‘জব উই মেট’ ও ‘লগে রহো মুন্নাভাই’ ছবির জন্য।

Advertisement

সিনেমার পাশাপাশি মঞ্চেও অভিনয় করতেন কিশোর প্রধান। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসে শিল্পীমহলে। মারাঠি লেখক চন্দ্রশেখর গোখলে জানিয়েছেন, কিশোর প্রধানের এক অদ্ভুত প্রতিভা ছিল। জনি ওয়াকার ও জয়দীপকে নকল করতে পারতেন তিনি। আশ্চর্যভাবে তাঁদের ফুটিয়ে তুলতেন নিজের অভিনয়ের মাধ্যমে। কিশোর প্রধানের সহকর্মী মারাঠি অভিনেতা সুবোধ ভাবে জানিয়েছেন, তাঁরা একসঙ্গে ‘শুভ লগ্ন সাবধান’ নামে একটি মারাঠি ছবিতে অভিনয় করেছেন। ‘কিশোর কাকা’-র সঙ্গে কাজ করার অভিজ্ঞতা অসাধারণ। কিন্তু গত কয়েকদিন ধরে শরীর ভাল যাচ্ছিল না তাঁর। কিন্তু সুবোধ শুটিংয়ে ব্যস্ত থাকায় খবর নিতে পারেননি। আজ ‘কিশোর কাকা’-র মৃত্যুর খবর পান তিনি। ভাবেননি এত তাড়াতাড়ি এমন একজন অভিনেতা এত তাড়াতাড়ি সবাইকে ছেড়ে চলে যাবেন।

‘বিতর্কিত’ কবিতা লিখে অসমে হিন্দুত্ববাদীদের রোষের মুখে শ্রীজাত ]

‘শুভ লগ্ন সাবধান’ ছিল কিশোর প্রধানের শেষ ছবি। এর আগে তিনি ‘লালবাগ প্যারেল’ ও ‘শিবাজি রাজে ভোঁসলে বোলটয়’ ছবিতে অভিনয় করেছেন। এছাড়া ১০০-রএ বোশি মারাঠি থিয়েটারে অভিনয় করেন তিনি। ইংরেজি ভাষাতেও তিনি থিয়েটারে অভিনয় করেছেন। ১৮টি ইংরেজি থিয়েটারে অভিনয় করেন তিনি। তবে তাঁকে জনপ্রিয়তা দেয় ‘জব উই মেট’। সেখানে একটি সংলাপে তিনি বলেছিলেন, একা কোনও মেয়ে খোলা সিন্দুকের মতো।’ 

জঞ্জালের গাড়িতে সদ্যপ্রয়াত মৃণালের পাণ্ডুলিপি ]

The post চলে গেলেন অভিনেতা কিশোর প্রধান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement