shono
Advertisement

ভুয়ো বিজ্ঞাপনে মুখ দেখানোর মাশুল! আর্থিক জরিমানা গোবিন্দা ও জ্যাকি শ্রফকে

জরিমানার নির্দেশ দিয়েছে ক্রেতা সুরক্ষা আদালত। The post ভুয়ো বিজ্ঞাপনে মুখ দেখানোর মাশুল! আর্থিক জরিমানা গোবিন্দা ও জ্যাকি শ্রফকে appeared first on Sangbad Pratidin.
Posted: 12:16 PM Nov 25, 2019Updated: 04:46 PM Nov 25, 2019

সংবাদ প্রিতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের দুই অভিনেতা গোবিন্দা ও জ্যাকি শ্রফের বিরুদ্ধে দায়ের হল মামলা। উত্তরপ্রদেশের মুজাফ্ফরনগরের ক্রেতা সুরক্ষা আদালতে তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের হয়। মামলার রায়ে এই দুই অভিনেতার উপর ধার্য করা হয়েছে জরিমানাও। একটি তেলের বিজ্ঞাপনের জন্য এই দুই অভিনেতাকে আইনি সমস্যায় পড়তে হয়।

Advertisement

বেশ কয়েক বছর আগে জ্যাকি শ্রফ ও গোবিন্দা একটি ব্যথা উপশমের তেলের বিজ্ঞাপন দিতেন। সেই বিজ্ঞাপন দেখে উত্তরপ্রদেশের মুজাফ্ফরনগরের বাসিন্দা অভিনব আগারওয়াল তাঁর বাবা ব্রিজভূষণ আগারওয়ালের জন্য সেই তেল কিনেছিলেন। বিজ্ঞাপনে দাবি করা হয়েছিল, ১৫ দিনের মধ্যে ব্যথা না কমলে ৩ হাজার ৬০০ টাকা দেওয়া হবে। খবরের কাগজের বিজ্ঞাপনে সেই কথা উল্লেখও করা হয়েছিল।  কিন্তু ১০ দিন পরেও ব্যথা কমেনি। তাই অভিনববাবু মধ্যপ্রদেশের ওই কোম্পানি কাছে ক্ষতিপূরণ দাবি করেন। বিজ্ঞাপনে উল্লিখিত টাকা দিতে বলেন তাঁদের। কিন্তু অভিযোগ, কোম্পানি তাতে কর্ণপাত করেনি। উলটে অভিনব আগারওয়ালকে হেনস্তার শিকার হতে হয় বলেও অভিযোগ।

[ আরও পড়ুন: ‘নায়কদের বেতনের অর্ধেকে একটি নারীকেন্দ্রিক ছবি হয়ে যায়’, পারিশ্রমিক নিয়ে ফের সরব তাপসী ]

অভিনববাবু জানিয়েছেন, গোবিন্দা ও জ্যাকি শ্রফ বিজ্ঞাপন দিচ্ছেন দেখে, তাঁদের উপর ভরসা রেখেই তিনি ব্যথা উপশমকারী ওই তেল কিনেছিলেন। কোম্পানি ১৫ দিনের মধ্যে ব্যথা কমবে বলে চ্যালেঞ্জ করেছিল। কিন্তু প্রতিশ্রুতি অনুযায়ী কাজ হয়নি। ব্যথা কমেনি তাঁর বাবার। প্রতারিত হন তাঁরা।

এরপরই আদালতের দ্বারস্থ হন অভিনববাবু। ওই তেল প্রস্তুতকারী সংস্থার বিরুদ্ধে তিনি ক্রেতা সুরক্ষা আদালতে মামলা করেন। সম্প্রতি ওই মামলার রায় বেরিয়েছে। রায়ে ঘটনার জন্য পাঁচ অংশীদারকে দোষী সাব্যস্ত করা হয়। এই পাঁচ অংশীদার হল- তেল প্রস্তুতকারী সংস্থা, সংস্থার দুই সেলিব্রিটি অ্যাম্বাসেডর গোবিন্দা এবং জ্যাকি শ্রফ, প্রচারক সংস্থা টেলিমার্ট শপিং নেটওয়ার্ক প্রাইভেট লিমিটেড এবং ম্যাক্স কমিউনিকেশন। এদের ২০ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছে আদালত। পাশাপাশি তেলের দাম বাবদ ক্রেতাকে ৩ হাজার ৬০০ টাকা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। এছাড়াও প্রতি বছরের ৯ শতাংশ হারে সুদ-সহ অভিনববাবুর সমস্ত আইনি খরচ মিটিয়ে দেওয়ার নির্দেশও দিয়েছে আদালত।

[ আরও পড়ুন: রণবীরের ‘মলহারি’ গানে উদ্দাম নাচ স্কুল শিক্ষিকার, ভাইরাল ভিডিও ]

The post ভুয়ো বিজ্ঞাপনে মুখ দেখানোর মাশুল! আর্থিক জরিমানা গোবিন্দা ও জ্যাকি শ্রফকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার