shono
Advertisement

‘পশুপ্রেমীদের একজোট হতে হবে’, পোষ্য নিয়ে আবাসনে শ্রীলেখাকে হেনস্তার ঘটনায় প্রতিবাদ দিতিপ্রিয়ার

'অভিযাত্রীক' ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন শ্রীলেখা ও দিতিপ্রিয়া।
Posted: 06:09 PM Nov 09, 2021Updated: 06:45 PM Nov 09, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের আবাসনে চূড়ান্ত হেনস্তার শিকার হতে হয়েছে অভিনেত্রী শ্রীলেখা মিত্রকে। এমনই অভিযোগ করে সোশ্যাল মিডিয়ায় কান্নায় ভেঙে পড়েছিলেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। রাস্তার কুকুরদের আদর-যত্ন করেন বলেই তাঁকে নিগ্রহের শিকার হতে হয়েছে, এমনই অভিযোগ অভিনেত্রীর।

Advertisement

আর এবার শ্রীলেখার এই হেনস্তার বিরুদ্ধে প্রতিবাদে গর্জে উঠলেন অভিনেত্রী দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। ফেসবুকে একটি ভিডিও শেয়ার করে রীতিমতো গর্জে উঠলেন সবার প্রিয় ‘রানিমা’।

‘অভিযাত্রীক’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন শ্রীলেখা ও দিতিপ্রিয়া। দু’ জনেই পশুপ্রেমী। আর তাই তো পোষ্য নিয়ে এভাবে শ্রীলেখাকে হেনস্তার শিকার হতে হবে, তা একেবারেই মানতে পারছেন না দিতিপ্রিয়া। তাই সোশ্যাল মিডিয়ায় ভিডিও আপলোড করে সমস্ত পশুপ্রেমীদের একজোট হতে বললেন অভিনেত্রী।

[আরও পড়ুন: Mandaar Trailer: শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ অবলম্বনে পরিচালক অনির্বাণের ওয়েব সিরিজ, দেখুন ‘মন্দারে’র ট্রেলার]

দিতিপ্রিয়ার কথায়, ”এই ভিডিওটা একেবারেই অন্য কারণে। অনেক দিন ধরেই সোশ্যাল মিডিয়ায় অনেকরকম ঘটনা চোখে পড়ছে। বিশেষ করে শ্রীলেখাদিকে নিয়ে। সেই ২০১৯ সাল থেকে দেখছি। একটাই বিষয়। এই মানুষটি কুকুরকে ভালবেসে খাওয়ায়, যত্ন করেন। এই জন্য তাঁর আবাসনের মানুষরা তাঁকে হেনস্তা করেছে। এমনকী, শুনলাম কুকুরকে নাকি বিষ খাওয়ানোর কথাও বলা হয়েছে। এতদিন বিষয়টা অন্যরকম ছিল। কিন্তু বিষয়টা খুবই সিরিয়াস। আমার মনে হয় পশুপ্রেমীদের একজোট হয়ে এর প্রতিবাদ করা উচিত। শ্রীলেখাদির পাশে দাঁড়ানো উচিত।”

দিতিপ্রিয়ার কথায়, ‘যা শ্রীলেখাদি সহ্য করছেন, তা যে কাউকে সহ্য করতে হতে পারে!’ ভিডিওটি শেয়ার করে প্রতিবাদ করার কথাও জানিয়েছেন অভিনেত্রী। তবে শুধু দিতিপ্রিয়া নয়, অভিনেত্রী রূপসা চট্টোপাধ্যায়ও পাশে দাঁড়িয়েছেন শ্রীলেখার। হেনস্থার ঘটনায় নিন্দায় সরব শ্রীলেখার অনুরাগীরাও। 

তা ঠিক কী ঘটেছিল শ্রীলেখার সঙ্গে? কিছুদিন আগেই বাবাকে হারিয়েছেন। সেই ধাক্কা এখনও সামলে উঠতে পারেননি অভিনেত্রী। এর মধ্যেই রাস্তার কুকুরদের আদর-যত্ন করেন বলে নিজের আবাসনে হেনস্তার শিকার হতে হচ্ছে বলে অভিযোগ জানিয়েছেন শ্রীলেখা মিত্র। ফেসবুকে শেয়ার করা ভিডিওয় শ্রীলেখা (Sreelekha Mitra) কান্নায় ভেঙে পড়েন। তাঁর অভিযোগ, অপ্রিয় সত্যি কথা বলেন বলে অনেকেই তাঁকে অপছন্দ করেন। রাস্তার কুকুরদের হয়ে কথা বলেছেন বলে আবাসনের এক মহিলা তাঁকে পাগল বলেছেন। এই নিগ্রহ আর মেনে নিতে পারছেন না বলেই জানান অভিনেত্রী।

অনেক কষ্ট করে নিজের ফ্ল্যাটটি কেনেন শ্রীলেখা। তাঁর মাসি ও মেয়ে ছাড়া তেমন কেউ যাতায়াত করেন না সেই ফ্ল্যাটে। রাস্তার কুকুরদের ভালবাসেন তিনি। তাদের নিয়েই থাকতে ভালবাসেন। তাতেই নাকি আপত্তি আবাসনের কিছু বাসিন্দাদের। অভিনেত্রী জানান, রাস্তার যে কুকুরদের তিনি স্নেহ করেন, তাদের প্রত্যেকের ভ্যাকসিন দেওয়া রয়েছে। অথচ আবাসনের কিছু বাসিন্দার অভিযোগ, এদের কারণে নাকি ভাইরাস ছড়াচ্ছে। আর তার জেরেই শ্রীলেখাকে নিগ্রহের শিকার হতে হয়েছে বলে অভিযোগ।

শ্রীলেখা জানিয়েছেন, তিনি একজন শিল্পী এবং স্পর্শকাতর মানুষ। আর এরকম হেনস্তা নিতে পারছেন না। এই ফ্ল্যাটটি তাঁর প্রিয়। তা সত্ত্বেও সেই ফ্ল্যাট বিক্রি করতে চাইছেন বলে জানান তিনি। কারণ ভবিষ্যতে তাঁর বাড়ির সামনে ময়লা ফেলার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে। তাঁর সহ্যের সীমা পেরিয়ে গিয়েছে। তাই এই ফ্ল্যাটটি বিক্রি করে দিতে চান বলে জানান অভিনেত্রী। “প্রতিদিন একা একা এই লড়াই করতে পারছি না। নেগেটিভিটি নিয়ে বাঁচতে পারছি না”, বলেন অভিনেত্রী।

[আরও পড়ুন: বিয়ের পর বিরুষ্কার প্রতিবেশী ভিকি ও ক্যাট, ভাড়া নিলেন বিলাসবহুল ফ্ল্যাট!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement