shono
Advertisement

Russia-Ukraine War: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের পাশে প্রিয়াঙ্কা চোপড়া, সাহায্যের কাতর আরজি অভিনেত্রীর

'ইউক্রেনে এই মুহূর্তে যা ঘটছে তা ভয়াবহ', মন্তব্য প্রিয়াঙ্কার।
Posted: 08:10 PM Feb 25, 2022Updated: 09:06 PM Feb 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লেগে গিয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War)। রুশ সেনার দখলে কিয়েভ বিমানবন্দর, এমন দাবি শোনা যাচ্ছে। পালটা মার দিচ্ছে ইউক্রেনও (Ukraine)।  রুশ (Russia) বিমান ও হেলিকপ্টারকে গুলি করে নামিয়েছে তারা। এমনটাই দাবি ইউক্রেনের। তবে এই যুদ্ধ যুদ্ধ পরিস্থিতিতে ইউক্রেনের সাধারণ মানুষের জীবন যে বিপর্যস্ত, তা স্বীকার করে নিচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। ইউক্রেনের মানুষের পাশে অভিনেত্রী। নিরীহ মানুষগুলোকে সাহায্য করার কাতর আরজি জানালেন অভিনেত্রী। 

Advertisement

প্রাণ ভয়ে মেট্রো স্টেশনে ঠাঁই নিয়েছেন ইউক্রেনের বহু বাসিন্দা। সেই ভিডিও শেয়ার করে প্রিয়াঙ্কা লেখেন, “ইউক্রেনে এই মুহূর্তে যা ঘটছে তা ভয়াবহ। ভবিষ্যৎ এতটাই অনিশ্চিত যে সাধারণ মানুষ তাঁদের প্রাণ নিয়ে আশঙ্কিত। ভালবাসার মানুষদের নিয়েও তাঁরা ভীত, সন্ত্রস্ত। আধুনিক বিশ্বে আক্রোশ বাড়তে বাড়তে কীভাবে তা যুদ্ধের জায়গায় পৌঁছে গিয়েছে সেটাই বোধগম্য হচ্ছে না। কিন্তু এমন এক মুহূর্ত এখন এসে উপস্থিত হয়েছে যার প্রতিধ্বনি হচ্ছে গোটা বিশ্বে। এই যুদ্ধক্ষেত্রের মধ্যেই নিরীহ মানুষগুলোর বাস। এঁরা তো আমার আপনার মতোই। কীভাবে ইউক্রেনের এই মানুষগুলির পাশে দাঁড়াবেন তার বিস্তারিত আমার বায়োতে দেওয়া রইল। ” 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Priyanka (@priyankachopra)

[আরও পড়ুন: রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ নিয়ে কী মত ভারতের কমিউনিস্টদের? বিবৃতি দিল সিপিএম]

গত কয়েক বছর ধরেই পূর্ব ইউক্রেনে সরকার বাহিনীর সঙ্গে ‘রাশিয়ার মদতপুষ্ট’ বিদ্রোহীদের লড়াই চলছে। পরিস্থিতি ঘোরাল হয়ে ওঠে ২০১৪ সালের পর থেকে। সেবারের নির্বাচনে ইউক্রেনের নাগরিকরা রুশপন্থী এক নেতাকে দেশের সর্বোচ্চ পদ থেকে সরিয়ে দেন ভোটাধিকার প্রয়োগ করে। ব্যাপারটা একেবারেই ভালভাবে নেয়নি রাশিয়া। ক্রিমিয়া দখল করে মস্কো। বলা যায়, তখন থেকেই রাশিয়ার ক্ষোভ তৈরি হতে থাকে।

গত কয়েক বছরে ইউক্রেনের সেনা ও রাশিয়ার মদতপুষ্ট বিদ্রোহীদের সংঘর্ষে ১৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর ততই স্পষ্ট হয়েছে যুদ্ধের আশঙ্কা। গত সোমবারই ইউক্রেনের ডোনেৎস্ক ও লুহান্সককে স্বাধীন রাষ্ট্রের মর্যাদা দেন রুশ প্রেসিডেন্ট। তখন থেকেই যুদ্ধের (Russia-Ukraine War) আশঙ্কা আরও বেড়ে গিয়েছিল। অবশেষে সব আশঙ্কা সত্যি করে বৃহস্পতিবার ইউক্রেনের উপরে হামলা চালাল রাশিয়া। আর তার ফল ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে। 

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘে রাশিয়ার ক্ষমতা খর্বের পথে আমেরিকা, বৈঠকে নিয়ম সংশোধন নিয়ে আলোচনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement