shono
Advertisement

‘মসিহা’ঋতাভরী! বস্‌তির ১০০ দুস্থ প্রবীণের টিকাকরণের ব্যবস্থা করলেন অভিনেত্রী

দেখুন কী ভিডিও পোস্ট করেছেন অভিনেত্রী।
Posted: 12:02 PM Apr 05, 2021Updated: 12:28 PM Apr 05, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাইমলাইটে এসে সমাজসেবায় তিনি বিশ্বাসী নন। তাই প্রচারের আশা না করেই নানা সেবামূলক কাজের সঙ্গে বছরভর জড়িত থাকেন তিনি। এই যেমন ধরুণ, অনাথাশ্রমের শিশুদের সঙ্গে জন্মদিন পালন, কিংবা মূক ও বধিরদের পাশে থাকা। মাঝেমধ্যে সোশ্যাল মিডিয়ার দৌলতে সে ব্যাপারে অবগত হন অনুরাগীরা। করোনা কালেও তার ব্যতিক্রম হল না। এবারও মহানুভবতার পরিচয় দিলেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)।

Advertisement

এবার কী করলেন টলিপাড়ার জনপ্রিয় অভিনেত্রী? আসলে দেশজুড়ে নতুন করে চোখ রাঙাচ্ছে মারণ করোনা ভাইরাস। সোমবারই যেমন স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পেরিয়েছে। স্বস্তিতে নেই বাংলাও। সেখানেও একদিনে করোনা সংক্রমিতের সংখ্যা ২০০০ ছুঁই ছুঁই। এমন পরিস্থিতিতে টেস্টিং, ট্রেসিং আর টিকাকরণই ভরসা। ভারতের অন্যান্য প্রান্তের মতো এ রাজ্যেও চলছে করোনার টিকাকরণ (Corona Vaccination)। কেন্দ্রের নির্দেশ অনুযায়ী বর্তমানে ৪৫ বছরের ঊর্ধ্বে প্রত্যেকেই ভ্যাকসিন নিতে পারছেন। কিন্তু বসতিতে থাকা বাসিন্দাদের মধ্যে করোনা থেকে সুরক্ষিত থাকার বিষয়ে সচেতনতা তুলনামূলকভাবে অনেকটাই কম। ভ্যাকসিন নেওয়ার বিষয়েও তাঁরা বেশ উদাসীন। সেই মানুষদেরই এবার টিকাকরণের ব্যবস্থা করলেন ঋতাভরী। শনিবার বন্ধু রাহুল দাশগুপ্তকে সঙ্গে নিয়ে শহরের একটি বেসরকারি হাসপাতালে দস্তাবাদ বসতির ১০০ জন দুস্থ প্রবীণ নাগরিককে ভ্যাকসিন দেওয়ানোর ব্যবস্থা করলেন তিনি। ‘মসিহা’ হয়ে ওঠা অভিনেত্রীর এমন উদ্যোগে মুখে হাসি ফুটেছে বসতির বৃদ্ধ-বৃদ্ধাদেরও।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত হওয়ার পরদিনই হাসপাতালে অক্ষয়, সংক্রমিত ‘রামসেতু’ ছবির ৪৫ কলাকুশলী]

নিজের সোশ্যাল অ্যাকাউন্টে এই সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করেছেন ঋতাভরী। যেখানে দেখা যাচ্ছে কোভিড প্রোটোকল মেনে দস্তাবাদের একশো প্রবীণ বাসিন্দাকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। কোভিডের বিরুদ্ধে সকলে সতর্ক হলে তবেই এই অতিমারী থেকে লড়াইয়ে জেতা সম্ভব হবে। নিজের এই উদ্যোগের মাধ্যমে সে বার্তাই দিয়ে রাখলেন ঋতাভরী।

[আরও পড়ুন: ২ মে’র পর উনি কন্ডোমের দোকান খুলবেন! নাম না করে সায়নীকে তীব্র কটাক্ষ অগ্নিমিত্রার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement