shono
Advertisement

‘একটা প্রতিষ্ঠান শুধু টার্গেট হতে পারে না’, যাদবপুরের পাশে দাঁড়িয়ে বিস্ফোরক শ্রীলেখা!

ব়্যাগিং করার মানসিকতা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী।
Posted: 10:42 AM Aug 17, 2023Updated: 10:42 AM Aug 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছাত্রমৃত্যু নিয়ে তোলপাড় যাদবপুর বিশ্ববিদ্যালয়-সহ গোটা বাংলা। যাদবপুরের প্রথমবর্ষের ওই পড়ুয়ার রহস্যমৃত্যু নিয়ে যখন বিভিন্ন মহলে নানারকম জল্পনা বহাল, তখন বিশিষ্টমহল কিন্তু ধীরে সুস্থে মৌনতা ভাঙছে। সম্প্রতি যাদবপুরকাণ্ডে খুনের বিচার চেয়ে পোস্ট করেছিলেন ঋদ্ধি সেন,কমলেশ্বর মুখোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্তরা। সরব হন তারকা সাংসদ দেবও। এবার যাদবপুরের পাশে দাঁড়িয়ে বিস্ফোরক শ্রীলেখা মিত্র! অভিনেত্রীর সাফ কথা, “একটা প্রতিষ্ঠান শুধু টার্গেট হতে পারে না।”

Advertisement

যাদবপুর সংস্কৃতি নিয়ে যখন প্রশ্ন তুলেছেন সমাজের একাংশ, সেখানে সংশ্লিষ্ট বিষয়ে স্রোতের বিপরীতে হেঁটে শ্রীলেখা বলছেন, “বাংলায় একটা প্রবাদ আছে শক্তের ভক্ত নরমের যম। এটা মাথায় এল যাদবপুর ইউনিভার্সিটি প্রসঙ্গে। যাদবপুর ইউনিভার্সিটিতে এসে এই মানুষগুলো খারাপ হয়েছে এ বিশ্বাস আমি করি না। একটু গভীরভাবে ভাবতে শিখুন, মানুষের বেড়ে ওঠা তার পারিপার্শ্বিক তার পূর্ব কোন অভিজ্ঞতা আরও অনেক কিছু থাকতে পারে। মানুষ আসলেই ঈশ্বর বা প্রকৃতির সবচেয়ে নিকৃষ্ট সৃষ্টি। জঙ্গলে বাঘ সিংহ শিকার করে তার ক্ষুধা নিবৃত্ত করার জন্য, মানুষ সজ্ঞানে রেপ করে খুন করে ব়্যাগিং করে। আরও কত কিছুই করে।”

এরপরই অভিনেত্রীর সংযোজন, “যাদবপুর ইউনিভার্সিটি থেকে পাশ করে অনেক গুণী ছাত্র-ছাত্রী সমাজে প্রতিষ্ঠা পেয়েছে। জানি আমার এই পোস্টটার সাথে অনেকেই একমত হবেন না। নাই হতে পারেন, মোদ্দা কথা হল ক্ষমতা এবং তার অপব্যবহার। রাজনীতি আপনার বাড়ির রান্নাঘরেও হয়, মানুষ যতদিন বাঁচবে ক্ষমতার লড়াই চলবে।”

[আরও পড়ুন: ‘১টা হিট দিয়েই ২০০ কোটির দেমাগ’! দুস্থদের দূর-দূর করে তাড়িয়ে কটাক্ষের শিকার সানি দেওল]

যাদবপুরের ছাত্রমৃত্যুতে রাজনৈতির রং লাগায় শ্রীলেখা মিত্রর মন্তব্য, “যার সন্তান গেছে তার কাছে কোনও লজিকই কার্যকরী নয়। এটা কোনও সাধারণ ইস্যু নয়, এটা পাওয়ার গেম। যা পলিটিক্যাল পার্টিরা এই মুহূর্তে ব্যবহার করছে। অনেক প্রশ্ন আছে, অনেক ফ্রাস্ট্রেশন জমছে, কিন্তু তার টার্গেট শুধুমাত্র একটা প্রতিষ্ঠান হতে পারে না। সময়টা বড় গোলমেলে সবাই সাবধানে থাকুন, সাবধানে রাখুন। অন্যায় দেখলে নিশ্চয়ই প্রতিবাদ করুন, কিন্তু সেটা বুঝে করুন। প্রত্যেকের একটা সাইকোলজিক্যাল এভালুয়েশন এর প্রয়োজন, স্কুল, কলেজ,কর্মস্থান সব ক্ষেত্রে।”

[আরও পড়ুন: ‘বামেরা নয়, যাদবপুরের ছাত্রমৃত্যুতে দায়ী বামপন্থার মুখোশধারীরা’! দাবি কমলেশ্বরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement