shono
Advertisement

অসমের সংস্কৃতিকে অপমান! ‘গামোসা’নিতে অস্বীকার করে বিতর্কে ইয়ামি গৌতম

সমালোচকদের পালটা দিলেন অভিনেত্রী। The post অসমের সংস্কৃতিকে অপমান! ‘গামোসা’ নিতে অস্বীকার করে বিতর্কে ইয়ামি গৌতম appeared first on Sangbad Pratidin.
Posted: 07:20 PM Mar 02, 2020Updated: 08:56 PM Mar 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমের সংস্কৃতিকে নাকি অপমান করেছেন ইয়ামি গৌতম। এমনই এক অভিযোগে আপাতত সরগরম সোশ্যাল মিডিয়া। যদিও নেটিজেনদের পালটা দিয়েছেন অভিনেত্রী। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেছেন তিনি।

Advertisement

সম্প্রতি অসম গিয়েছিলেন ইয়ামি গৌতম। সেখানে বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন অনুরাগীরা। হঠাৎই এক অনুরাগী ইয়ামিকে ‘গামোসা’ পরাতে যান। আচমকা এমন কাণ্ডে কিছুটা অস্বস্তিতে পড়েন অভিনেত্রী। খানিকটা পিছিয়ে আসেন তিনি। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে সময় লাগেনি। মুহূর্তে সেটি ভাইরালও হয়ে যায়। ইয়ামির এমন আচরণের সমালোচনা শুরু করে নেটিজেনরা। একাংশ দাবি তোলে, অসমের মানুষের ভাবাবেগে আঘাত করেছেন ইয়ামি। ‘গামোসা’ অসমের সংস্কৃতির অঙ্গ, ঐতিহ্যের প্রতীক। সেটি পরালে এমন কী ক্ষতি হত? ওই ‘গামোসা’ প্রত্যাখ্যান করে কার্যত তিনি অসমের মানুষকে অপমান করলেন বলে মত নেটিজেনদের।

[ আরও পড়ুন: নিষিদ্ধ পরিচালকের ছবি পুরস্কৃত বার্লিনালেতে, গোল্ডেন বিয়ার পেল ‘দেয়ার ইজ নো এভিল’ ]

সাধারণত সোশ্যাল মিডিয়ায় এমন সমালোচনা হলে অনেকাংশে সেলিব্রিটিরা রেগে যান। কিন্তু এক্ষেত্রে মেজাজ হারাননি ইয়ামি। ঠান্ডা মাথায় জবাব দিয়েছেন তিনি। টুইটারে এনিয়ে তিনি একটি নাতিদীর্ঘ পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, তিনি আত্মরক্ষা করতে চেয়েছিলেন। তাই ওভাবে সরে এসেছিলেন। আর কোনও অভিপ্রায় তাঁর ছিল না। স্পষ্ট ভাষায় অভিনেত্রী জানিয়ে দিয়েছেন, যদি কোনও ব্যক্তি অতিরিক্ত কাছে এলে কোনও মহিলা অস্বস্তি বোধ করে তাহলে সেই ভাব প্রকাশ করার অধিকার নিশ্চয়ই ওই মহিলার আছে? ইয়ামি নিজেও সেই একই কাজ করেছেন। কারওর ভাবাবেগে আঘাত করার ইচ্ছে তাঁর ছিল না। তিনি তা করেননি। তবে কোনও ঘটনায় যদি অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়, তবে তা নিয়ে সরব হওয়ার প্রয়োজন বলে জানান ইয়ামি।

বিতর্কের এখানেই শেষ নয়। নিজের মন্তব্যের সমর্থনে নিজের একটি ছবিও পোস্ট করেন অভিনেত্রী। ছবিটি এ বছর ‘গ্রেট গুয়াহাটি ম্যারথান’-এর। সেই অনুষ্ঠানে যখন গিয়েছিলেন ইয়ামি, তখন তাঁর মাথায় ছিল জাপি, গলায় ছিল গামোসা। এর জন্য তিনি ধন্যবাদ জানিয়ে পোস্টও করেন।

[ আরও পড়ুন: হলিউডে পাড়ি দিচ্ছেন রণদীপ হুডা, ছবির নাম জানেন? ]

The post অসমের সংস্কৃতিকে অপমান! ‘গামোসা’ নিতে অস্বীকার করে বিতর্কে ইয়ামি গৌতম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement