shono
Advertisement

ছেলেকে ‘কালো’বলে কটাক্ষ নেটিজেনের, যোগ্য জবাব দিলেন শিখর ধাওয়ানের স্ত্রী

কী বললেন ধাওয়ানের আয়েশা ধাওয়ান? The post ছেলেকে ‘কালো’ বলে কটাক্ষ নেটিজেনের, যোগ্য জবাব দিলেন শিখর ধাওয়ানের স্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 04:39 PM Jun 23, 2020Updated: 04:49 PM Jun 23, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় কৃষ্ণাঙ্গ হত্যার পর থেকেই বিশ্বজুড়ে নতুন করে গতি পেয়েছে বর্ণবিদ্বেষ বিরোধী আন্দোলন। সমাজের সব ক্ষেত্রের মানুষ এই আন্দোলনে শামিল হচ্ছেন। বাদ যায়নি খেলার জগতও। ডারেন স্যামি, ক্রিস গেইলরা ইতিমধ্যেই নিজেদের কীভাবে বর্ণবিদ্বেষের শিকার হতে হতো, তা নিয়ে মুখ খুলেছেন। মুখ খুলেছেন অভিনব মুকুন্দের মতো জাতীয় দলে টেস্ট খেলে যাওয়া তারকাও। কিন্তু এবার বর্ণবিদ্বেষের শিকার হতে হলে খোদ জাতীয় দলের প্রতিষ্ঠিত তারকা শিখর ধাওয়ানের পরিবারকে। যা রীতিমতো হুলুস্থুল ফেলে দিয়েছে খেলার জগতে।

Advertisement

শিখর ধাওয়ানের স্ত্রী আয়েশার (Aesha Dhawan) অভিযোগ, তাঁদের ছেলে জোরাবরকে বহু ক্ষেত্রে বর্ণবিদ্বেষের শিকার হতে হয়। এমনকী, নেটিজেনরা পর্যন্ত তাঁর ছবিত বিদ্বেষমূলক মন্তব্য করে। যা রীতিমতো অপমানজনক। সোমবার এমনই একটি উদাহরণ তুলে ধরেছেন শিখর ধাওয়ানের স্ত্রী। এদিন আয়েশা নিজের ইনস্টাগ্রামে হ্যান্ডেলে একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। যাতে দেখা যাচ্ছে তাঁর ছেলে জোরাবরের উদ্দেশে জনৈক এক নেটিজেন বলছেন,”জোরাবর, (Zoravar) বাছা তুমি কালো আছো, সারাজীবন তোমাকে কালোই থাকতে হবে।” নেটিজেনের এই মন্তব্য রীতিমতো অপমানজনক মনে হয়েছে ধাওয়ানের স্ত্রীর। তিনি এর তীব্র প্রতিবাদ করেছেন।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা হয়নি, শচীনের স্বার্থে সত্যিটা খতিয়ে দেখা হোক,’ আরজি ডি সিলভার]

আয়েসা ইনস্টাগ্রামে লিখছেন,”মানুষ গায়ের রং নিয়ে এত চিন্তিত দেখে আমি অবাক হই। কেউ সাদা হোক বা হলুদ, সত্যি কি এর কোনও গুরুত্ব আছে?” আয়েসা বলছেন,”সবচেয়ে মজার ব্যাপার হল, যারা এসব লিখছে তারা আবার ভারতীয়। এমন একটা জায়গায় এরা থাকে, যেখানে ধূসর রংটাই স্বাভাবিক বলে মনে করা হয়। সেদিক থেকে দেখতে গেলে এঁরা নিজেদের অস্ত্বিত্বকেই অস্বীকার করছে।” নেটিজেনকে তীব্র কটাক্ষ করে আয়েসা বলছেন, “না, আমি কোনও অভিযোগ করছি না। আমি শুধু এই বিষয়টা তুলে ধরার চেষ্টা করছি। আমি এবং আমার ছেলে মেয়েরা এসব দেখে অভ্যস্ত। আমাদের কোনও সমস্যা হয় না।”

The post ছেলেকে ‘কালো’ বলে কটাক্ষ নেটিজেনের, যোগ্য জবাব দিলেন শিখর ধাওয়ানের স্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement