shono
Advertisement

কর্ণাটক হারিয়ে অমিত শাহের নজরে এবার বাংলা

কী পরিকল্পনা বিজেপি সর্বভারতী সভাপতির? The post কর্ণাটক হারিয়ে অমিত শাহের নজরে এবার বাংলা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:07 AM May 20, 2018Updated: 11:27 AM May 20, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেক চেষ্টা করেও শেষরক্ষা হল না। কর্ণাটক হাতছাড়া হল বিজেপির। দুঁদে রাজনীতিবিদ অমিত শাহের পক্ষে এই পরাজয় মেনে নেওয়া একটু কষ্টেরই। কিন্তু তুখড় রাজনীতিবিদ বলেই এই পর্ব তিনি অতিক্রম করে যেতে  পেরেছেন খুব তাড়াতাড়ি। বিজেপি সূত্রের খবর, কর্ণাটক এখন অমিত শাহের কাছে অতীত। তাঁর নজর এখন তেলেঙ্গানা, ওড়িশা ও পশ্চিমবঙ্গে।

Advertisement

[  দেশে প্রথম কোনও ব্যক্তিকে কালো তালিকাভুক্ত করল বিমান সংস্থা, কেন জানেন? ]

দেশের একাধিক রাজ্যে যে গেরুয়া ঝড় অব্যাহত তাঁর নেপথ্যে বিজেপির সর্বভারতীয় সভাপতির কুশলী নেতৃত্ব। সঠিক অঙ্ক, পরিকল্পনা ও তার বাস্তবায়ন। এই পদ্ধতিতে একাধিক রাজ্য হাতে এসেছে।  কিন্তু,  বাদ সাধল কর্ণাটক। যেন রাজসূয় যজ্ঞের ঘোড়া আটকে দিয়েছে কন্নড়ভূম। কিন্তু তাতে হাল ছাড়তে নারাজ কুশলী সেনাপতি। যা গিয়েছে তা যাক। বরং সামনে যা আছে সেদিকেই নজর তাঁর। সামনেই তেলেঙ্গানার ভোট। এবার নজর তাই সেদিকেই। সে রাজ্যের বিজেপির সভাপতি জানিয়েছেন, সম্প্রতি এক বৈঠকে এ ব্যাপারে স্পষ্ট বার্তা দিয়েছেন অমিত। জানিয়ে দিয়েছেন, নতুন করে  অন্য রাজ্যগুলির ভোট নিয়ে ভাবতে হবে। সেখানে তাঁর নজরে এবার তেলেঙ্গানা, ওড়িশা এবং অবশ্যই পশ্চিমবঙ্গ।

[  কর্ণাটকে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ কংগ্রেসের ডিকে, পেতে পারেন বড় পদ ]

সদ্য পঞ্চায়েত ভোট মিটল পশ্চিমবঙ্গে। প্রত্যাশিতমতোই জয়জয়কার তৃণমূলের। তবে দ্বিতীয় স্থানে নজিরবিহীন উত্থান হয়েছে
বিজেপির। বাংলায় বিরোধিতার মুখ হয়ে উঠেছে পদ্মশিবির। পুরুলিয়া, ঝাড়গ্রাম থেকে শুরু করে উত্তরবঙ্গের একাধিক জেলায় ভাল ফল করেছে বিজেপি। ফলত গ্রাম বাংলায় সাংগঠনিক স্তরে বেশ খানিকটা সুবিধাজনক অবস্থায় পদ্ম শিবির।
রাজ্য সভাপতির তৈরি করে দেওয়া এই জমিতেই এবার পদ্ম ফোটানোয় নজর সর্বভারতীয় সভাপতির। ওয়াকিবহাল মহলের মতে, একটা একটা রাজ্য ধরে ভোটের অঙ্ক কষে চলেন অমিত শাহ। যে কোনও কারণেই হোক কর্ণাটকে তা মেলেনি। তবে তাতে হতাশ হচ্ছেন  না তিনি। বরং অতীত ভুলে পরবর্তী অঙ্কে ইতিমধ্যেই মন দিয়েছেন।

[  মোদির রাজ্যে নোটের বৃষ্টি, গানের অনুষ্ঠানে নগদে উড়ল ৫০ লক্ষ টাকা ]

দলীয় সূত্রে ইঙ্গিত, শিগগিরই তেলেঙ্গানা সফরে যাবেন অমিত শাহ। সেখানের রাজনৈতিক পরিস্থিত খতিয়ে দেখবেন।
কোন চালে তেলেঙ্গানা জয় করা যায়, সে পরিকল্পনা করে দিয়েই অন্যান্য রাজ্যের দিকে মন দেবেন। তবে  পশ্চিমবঙ্গ যে বিজেপির নজরে আছে তা স্পষ্ট। এর আগে ত্রিপুরা জয়ের পরও সাংবাদিক বৈঠকে সে কথা জানিয়েছিলেন। বলেছিলেন, বাংলা জয় না হলে বিজেপির জয়যাত্রা অসম্পূর্ণ। আর তা যতদিন না সম্ভব হচ্ছে ততদিন দলের কর্মীরা বিশ্রাম নেবেন না। পঞ্চায়েত ভোটে সেই নিরলস পরিশ্রমের ভাল নমুনাই রেখেছেন কর্মীরা। সেই ভিতের উপর দাঁড়িয়েই এবার পরবর্তী কাজ এগিয়ে নিয়ে যাওয়ায় দিকে নজর অমিত শাহর।

The post কর্ণাটক হারিয়ে অমিত শাহের নজরে এবার বাংলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার