shono
Advertisement
Congress

ঘরে ফিরলেন দিল্লির প্রাক্তন মন্ত্রী, NCP ছেড়ে যোগ দিলেন পুরনো দল কংগ্রেসে

প্রয়াত শীলা দীক্ষিতের জমানায় দিল্লি মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন যোগানন্দ শাস্ত্রী।
Posted: 05:50 PM May 05, 2024Updated: 05:50 PM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনী হাওয়ায় কংগ্রেস ছেড়ে বিজেপিতে (BJP) যোগ দেওয়ার হিড়িক দেখা গিয়েছে। এই ঘটনা ঠিক বিপরীত। ২০২১ সালে কংগ্রেস (Congress) ছেড়ে শরদ পওয়ারের দল ন্যাশনাল কংগ্রেস পার্টি বা NCP-তে যোগ দিয়েছিলেন দিল্লির প্রাক্তন মন্ত্রী তথা বর্ষীয়ান রাজনীতিবিদ যোগানন্দ শাস্ত্রী (Yoganand Shastri)। লোকসভা নির্বাচনের আগে এনসিপি ছেড়ে ফের 'হাত' ধরলেন তিনি। রাজধানীর রাজনীতিতে এই ঘটনা কংগ্রেসের জন্য ইতিবাচক বলেই মনে করা হচ্ছে।

Advertisement

দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত শীলা দীক্ষিতের জমানায় মন্ত্রিসভার একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন যোগানন্দ। এমনকী এক সময় দিল্লি বিধানসভার অধ্যক্ষও ছিলেন। দিল্লি কংগ্রেসের সেই প্রথম সারির নেতাই ২০২১ সালে 'হাত' ছেড়ে শরদ পওয়ারের দলে যোগ দেন। শনিবার দিল্লির কংগ্রেসের ইনচার্জ দীপক বাবরিয়ার উপস্থিতিতে ‘ঘর ওয়াপসি’ হল যোগানন্দের। এদিন দল ছাড়া ও ফেরা নিয়ে জবাবদিহি করেছেন বর্ষীয়ান নেতা। কী বলেছেন তিনি?

 

[আরও পড়ুন: ‘আগুন নিয়ে খেলছে কংগ্রেস’, মেরুকরণের রাজনীতি নিয়ে পালটা তোপ রাজনাথের]


যোগানন্দের যুক্তি, কোনওদিনই কংগ্রেসের থেকে দূরে যাননি তিনি। কীভাবে? নেতা বলেন, কংগ্রেস এবং শরদ পওয়ারের NCP-র মধ্যে আদর্শগত বিরাট তফাত নেই। যোগাননন্দের কথায়, 'প্রত্যেকের এক সঙ্গে কাজ করা উচিত। দেশের এমন লোকের প্রয়োজন, যারা গণতন্ত্র এবং সংবিধান রক্ষা করতে পারবে।'

 

[আরও পড়ুন:  ধর্মীয় উসকানির অভিযোগ, এবার নাড্ডা-অমিত মালব্যদের বিরুদ্ধে কমিশনে কংগ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিল্লি কংগ্রেসের প্রথম সারির নেতা ২০২১ সালে 'হাত' ছেড়ে শরদ পওয়ারের দলে যোগ দেন।
  • যোগানন্দের যুক্তি, কোনওদিনই কংগ্রেসের থেকে দূরে যাননি তিনি।
Advertisement