shono
Advertisement

কলকাতার পর এবার ‘নতুন’তৃণমূলের আবির্ভাব নিয়ে বিতর্কিত পোস্টার, তুঙ্গে রাজনৈতিক তরজা

চলতি সপ্তাহে দক্ষিণ কলকাতার নানা এলাকায় একই ধরনের পোস্টার দেখা গিয়েছিল।
Posted: 07:15 PM Aug 21, 2022Updated: 07:19 PM Aug 21, 2022

দিব্যেন্দু মজুমদার, হুগলি: কলকাতার পর এবার হুগলি (Hooghly)। ‘নতুন’ তৃণমূলের (TMC) আবির্ভাব নিয়ে ফের বিতর্কিত পোস্টার পোলবার চৌতারায়। পোস্টারে লেখা – ‘আগামী ৬ মাসের মধ্যে সামনে আসবে নতুন তৃণমূল’। এই পোস্টারকে কেন্দ্র করে রবিবার সকাল থেকেই রীতিমতো রাজনৈতিক বিতর্ক ছড়াল পোলবায় (Polba)।

Advertisement

অভিষেক বন্দোপাধ্যায়ের (Abhishek Banerjee) ছবি-সহ ফ্লেক্সের ভিতর একটি জায়গায় আবার লেখা রয়েছে – ভারত মাতা কি জয়। রাত্রে কে বা কারা চৌতারা অঞ্চলে এই ফ্লেক্সগুলি টাঙিয়ে দিয়েছে, সে সম্পর্কে তা স্থানীয়রা অন্ধকারে, কেউই কিছু বলতে পারছেন না। কিন্তু রবিবার এই পোস্টার প্রকাশ্যে আসতেই রাজনৈতিক মহলের রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

[আরও পড়ুন: ‘পুরাতনই ভিত্তি, নতুনই ভবিষ্যৎ’, এবার মমতা-অভিষেকের যৌথ ছবি দিয়ে নতুন পোস্টার শহরে]

বিজেপি (BJP) নেতৃত্বের একাংশের মতে, এটা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফলাফল। তবে হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) পোস্টার প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে তৃণমূলকে কটাক্ষ করে বলেন, ”পুরনো চোরদের বিদায় হচ্ছে, নতুন চোরেরা ঢুকছে। পুরো তৃণমূলই দুর্নীতিগ্রস্ত।” তাঁর মতে, নতুন-পুরনো সব একই, শুধু লেবেল চেঞ্জ হয়েছে। এহেন বিতর্কিত পোস্টার কাণ্ডে রীতিমতো ক্ষুব্ধ তৃণমূল বিধায়ক অসিত মজুমদার। তাঁর দাবি, আজ চুঁচুড়ায় দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়ের সভা আছে। সভার আগে এটা বিজেপির চক্রান্ত। 

[আরও পড়ুন: সমুদ্রতটে পড়ে মুন্ডু কাটা অর্ধনগ্ন ‘তরুণী’র দেহ, উদ্ধার করতে এসে এ কী দেখল পুলিশ!]

মঙ্গলবার দক্ষিণ কলকাতার রাসবিহারী, কালিঘাট, ভবানীপুর-সহ বিভিন্ন এলাকায় নজরে পড়েছিল বেশ কিছু পোস্টার। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া সেই পোস্টারের কোনওটিতে লেখা, “আগামী ৬ মাসের মধ্যে সামনে আসবে নতুন তৃণমূল। ঠিক যেমন সাধারণ মানুষ চায়।” কোথাও লেখা – “চলুন লড়াইয়ের জন্য প্রস্তুত হন। এই লড়াই আমাদের ২৪ এর লড়াই।” কোনও পোস্টারে আবার লেখা,  নিচে লেখা, “আশ্রিতা ও কলরব।” অর্থাৎ তাঁদের তরফে দেওয়া হয়েছে এই পোস্টার। কিন্তু কী এই নতুন তৃণমূল? তা নিয়ে শুরু হয়েছিল জোর চর্চা। হোর্ডিংয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি নেই, তাও নজর কেড়েছে সকলের। সেই চর্চা আরও বাড়ল পোলবার পোস্টারে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার