shono
Advertisement

ছক্কা বাঁচিয়ে ‘সুপারম্যান’সিকান্দর, পিএসএলের ম্যাচে ‘রাজা’জিম্বাবোয়ের অলরাউন্ডার

ছক্কা বাঁচানোর সেই মুহূর্ত দেখে নিন। রইল ভিডিও।
Posted: 07:13 PM Mar 03, 2023Updated: 07:13 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাক লাগিয়ে দিলেন জিম্বাবোয়ের অলরাউন্ডার সিকান্দর রাজা (Sikander Raja)। পাকিস্তান সুপার লিগে (PSL) লাহোর কালান্দার্স বনাম কোয়েটা গ্লাডিয়েটর্স ম্যাচে সিকন্দর রাজার দুরন্ত ফিল্ডিং নিয়ে জোর চর্চা সোশ্যাল মিডিয়ায়। শরীর ছুঁড়ে লাফিয়ে ছক্কা বাঁচান তিনি।

Advertisement

পাকিস্তানের শিয়ালকোটে জন্ম রাজার। সেখানেই বড় হওয়া। যুদ্ধবিমানের চালক হতে চাইতেন। তিনি চোখের সমস্যার জন্য আর চালক হওয়া হয়নি সিকন্দর রাজার। বেশি উচ্চতায় বিমান চালানোর সময়ে সামনে কিছু এসে পড়লে দেখতে সমস্যা হতো সিকন্দর রাজার। সেই কারণে যুদ্ধবিমানের চালক আর হওয়া হল না।
সেই সিকন্দর রাজা চলে আসেন ক্রিকেটে। জিম্বাবোয়ের ক্রিকেটে তিনি বেশ পরিচিত নাম। বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে দিয়েছিল সিকন্দর রাজার পারফরম্যান্স। সেই সিকন্দর রাজা এখন পাকিস্তান সুপার লিগ খেলছেন।

[আরও পড়ুন: ‘আত্মতৃপ্তি, অতিরিক্ত আত্মবিশ্বাসই বিপর্যয় ডেকে এনেছে’, রোহিতদের একহাত নিলেন শাস্ত্রী]

লাহোর কালান্দার্স করেছিল ১৪৮ রান। কোয়েটা গ্লাডিয়েটর্স জবাব দিতে নামে। পঞ্চম ওভারে কোয়েটার ওপেনার উইল স্মিড রশিদ খানের ডেলিভারি স্কোয়ার লেগের উপর দিয়ে ছক্কা মারার চেষ্টা করেন। সিকন্দর রাজা সেখানে ফিল্ডিং করছিলেন। বাউন্ডারি লাইন টপকে বল ছক্কা হবে, এমন সময়ে সিকন্দর রাজা শরীর ছঁড়ে দিয়ে বল ধরার চেষ্টা করেন। তাঁর দারুণ প্রচেষ্টায় ছক্কা আর হয়নি সেই যাত্রায়। তাঁর ওই চেষ্টা দেখে উৎফুল্ল হন দর্শকরা। ধারাভাষ্যকাররাও দারুণ প্রশংসা করেন। 

 

তার আগে সিকন্দর রাজা ৩৪ বলে ৭১ রান করেন। আটটি বাউন্ডারি ও তিনটি ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। সিকন্দর রাজার এই দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য লাহোর কালান্দার্স করে ১৪৮ রান। কোয়েটা গ্লাডিয়েটর্স জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে করে সাত উইকেটে ১৩১ রান। ম্যাচটা ১৭ রানে জেতে লাহোর। ছক্কা বাঁচানোর জন্য সিকন্দর রাজাকে ‘সুপারম্যান’ বলে ডাকতে শুরু করেন ভক্তরা। 

[আরও পড়ুন: ‘ভারতে নেতৃত্ব দিতে পছন্দ করি’, তৃতীয় টেস্টে রোহিতদের দুরমুশ করার পর বলছেন স্মিথ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement