shono
Advertisement

চিকিৎসকের গড়িমসিতে অমিল ডেথ সার্টিফিকেট! কলকাতায় ফের দীর্ঘক্ষণ বাড়িতেই পড়ে রইল দেহ

এবার বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালের চিকিৎসকদের বিরুদ্ধে উঠল অভিযোগের আঙুল। The post চিকিৎসকের গড়িমসিতে অমিল ডেথ সার্টিফিকেট! কলকাতায় ফের দীর্ঘক্ষণ বাড়িতেই পড়ে রইল দেহ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:08 PM Jul 03, 2020Updated: 06:32 PM Jul 03, 2020

অর্ণব আইচ: ফের দেহ নিয়ে টানাপোড়েন শহরে। নিহতের পরিবারের দাবি, করোনা পরীক্ষা করার আগেই মৃত্যু হয়েছে তাঁদের পরিজনের। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হওয়ার কারণে ডেথ সার্টিফিকেট (Death Certificate) দিতে চাননি কোনও চিকিৎসক। প্রায় সাত ঘণ্টা ধরে বাড়ির ভিতরেই রাখা হয় দেহটি। পরে পুলিশের সহায়তায় দ্বিতীয়বারের জন্য দেহটি পাঠানো হয় বিদ্যাসাগর হাসপাতালে। ময়নাতদন্তের আগে আর ডেথ সার্টিফিকেট দেওয়া সম্ভব নয় বলেই জানিয়ে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

দক্ষিণ শহরতলির হরিদেবপুরের সত্যেন পার্ক এলাকায় ঘটেছে ঘটনাটি। নিরাপত্তারক্ষীর কাজ করতেন মৃত ওই ব্যক্তি। দিনসাতেক আগে তাঁর জ্বর হয়। ক্রমে শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। সঙ্গে কাশি ও শ্বাসকষ্ট ছিল বলে খবর। মৃত ব্যক্তির স্ত্রী জানিয়েছেন, তাঁর স্বামীর করোনা (Coronavirus) পরীক্ষা হয়নি। চিকিৎসার জন্য বৃহস্পতিবার সন্ধেয় বেহালার বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার তোড়জোড় করা হয়। তবে পথেই তাঁর স্বামী অচেতন হয়ে যান। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। তবে ডেথ সার্টিফিকেট দিতে রাজি হয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। দেহটি ময়নাতদন্তে পাঠানো হবে বলে জানিয়ে দেওয়া হয়। কিন্তু তাতে নারাজ পরিবার। সন্ধে সাতটা নাগাদ দেহটি ফিরিয়ে নিয়ে আসা হয় সত্যেন পার্কে নিহতের নিজের বাড়িতে।

[আরও পড়ুন: সার্ভিস রিভলভার থেকে ছিটকে বেরল গুলি, পুলিশকর্মীর মৃত্যুতে চাঞ্চল্য রাইটার্স বিল্ডিংয়ে]

কিন্তু ডেথ সার্টিফিকেট না পাওয়া গেলে শেষকৃত্য করা সম্ভব নয়। এমন পরিস্থিতিতে ধন্দে পড়ে যায় পরিবারটি। শেষ পর্যন্ত রাতে খবর যায় হরিদেবপুর থানায়। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে পুলিশ। তবে সাফ জানানো হয়, দেহটির ময়নাতদন্ত করতেই হবে। এছাড়া অন্যভাবে শেষকৃত্য করা সম্ভব নয়। রাত আড়াইটে নাগাদ দেহটি ফের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ময়নাতদন্তর পর দেহটি পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলে জানানো হয়েছে। 

[আরও পড়ুন: কলকাতা মেডিক্যালে জুনিয়র ডাক্তারদের বিক্ষোভ, আলোচনা করতে গিয়ে ঘেরাও ২ স্বাস্থ্য আধিকারিক]

The post চিকিৎসকের গড়িমসিতে অমিল ডেথ সার্টিফিকেট! কলকাতায় ফের দীর্ঘক্ষণ বাড়িতেই পড়ে রইল দেহ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement