shono
Advertisement

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পার্কের রাইড, মর্মান্তিক দুর্ঘটনায় মৃত ২

আহত অন্তত ২৭ জন। The post হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পার্কের রাইড, মর্মান্তিক দুর্ঘটনায় মৃত ২ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:14 AM Jul 15, 2019Updated: 09:14 AM Jul 15, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার ছুটির মেজাজে বেশ হইহুল্লোড় করেই পার্কের রাইডে চেপেছিলেন সকলে। আগামী কয়েক মিনিটের রোমাঞ্চকে উপভোগ করার অপেক্ষায় ছিলেন প্রত্যেকেই। কিন্তু তখনই ঘটল বিপত্তি। হুড়মুড়িয়ে ভেঙে পড়ল রাইড। মর্মান্তিক এই দুর্ঘটনায় প্রাণ হারালেন দু’জন। আহত অন্তত ২৭।

Advertisement

ঘটনা আহমেদাবাদের কঙ্গরিয়া লেক এলাকার একটি পার্কের। বিকেলের এই দুর্ঘটনায় স্বাভাবিকভাবেই পার্কে আসা মানুষদের মধ্যে আতঙ্ক ছড়ায়। আহমেদাবাদ পুর কমিশনার বিজয় নেহরা বলেন, ২৯ জনকে এল জি হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁদের মধ্যে দুজনকে মৃত বলে ঘোষণা করা হয়। বাকিদের চিকিৎসা চলছে। গোটা ঘটনার তদন্ত চলছে। ইতিমধ্যেই পুলিশ এবং একটি ফরেনসিক দল সরেজমিনে বিষয়টি খতিয়ে দেখেছেন। কীভাবে ঘটনাটি ঘটল, তার কারণ উদঘাটনের চেষ্টা চালানো হচ্ছে। মৃতের পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন আহমেদাবাদের মেয়র বিজয় প্যাটেলও। দোষীর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। যদিও এখনও কারও বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। 

[আরও পড়ুন: জল থইথই বিহার, পালকি-গাড়ি ছেড়ে এভাবেই শ্বশুরবাড়ি যাত্রা নববধূর]

ছুটির দিনে এমনিতেই শহরের পার্কগুলিতে বেশি ভিড় জমান সাধারণ মানুষ। পার্কের মনোরম পরিবেশে বন্ধু-বান্ধব, পরিবারের সঙ্গে বেশ খানিকটা সময় হাসি-আড্ডায় কাটাতে ভালবাসেন অনেকেই। সঙ্গে টিকিট কেটে বিভিন্ন রাইডে চড়ে রোমাঞ্চ উপভোগ করতেও চান অনেকেই। তেমনই একটি ঝুঁকিপূর্ণ রাইড ‘ডিসকভারি’তে সওয়ার হয়েছিলেন ৩১ জন। রাইডটিতে ছিল ৩২ জনের আসন। রাইড শুরু হওয়ার পরই ঘটে দু্র্ঘটনা। আহমেদাবাদ পুরসভার দমকল প্রধান এম এফ দস্তুর জানান, ওই রাইডের মূল দণ্ডের পাইপটি ভেঙে মাটিতে পড়ে যাওয়াতেই ঘটে বিপত্তি। তাছাড়া রোলার-কস্টারের কোনও স্ক্রু খুলে যাওয়ার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে ফরেনসিক দল তদন্তের পরই দুর্ঘটনার বিস্তারিত কারণ জানাতে পারবে। এদিকে, এই ঘটনায় ইতিমধ্যেই রাজনীতির রংও লেগেছে। এমন দুর্ঘটনার জন্য বিজেপি শাসিত শহরের পুরসভার গাফিলতি রয়েছে বলেই অভিযোগ বিরোধীদের।

[আরও পড়ুন: হিমাচলে বৃষ্টিতে বহুতল ভেঙে মৃত ২, ধ্বংসস্তূপে আটকে বহু সেনা জওয়ান]

The post হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পার্কের রাইড, মর্মান্তিক দুর্ঘটনায় মৃত ২ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement