shono
Advertisement

রবিবার নয় ডার্বি, আই লিগ-সহ সব ধরনের ফুটবল টুর্নামেন্ট স্থগিত করল ফেডারেশন

শনিবারই নিজেদের সিদ্ধান্তের কথা ঘোষণা করল AIFF। The post রবিবার নয় ডার্বি, আই লিগ-সহ সব ধরনের ফুটবল টুর্নামেন্ট স্থগিত করল ফেডারেশন appeared first on Sangbad Pratidin.
Posted: 04:15 PM Mar 14, 2020Updated: 04:22 PM Mar 14, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনার অবসান। শেষমেশ স্থগিতই হল ১৫ মার্চ অর্থাৎ রবিবারের ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি। তবে শুধু ডার্বিই নয়, আই লিগ-সহ সমস্ত ফুটবল টুর্নামেন্ট বাতিল করার সিদ্ধান্ত নিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF)।

Advertisement

করোনার প্রকোপে কেন্দ্র নির্দেশিকা জারি করে জানিয়ে দিয়েছিল, ম্যাচ আয়োজন করলেও দর্শকশূন্য মাঠে খেলতে হবে দুই প্রতিপক্ষকে। সেভাবেই প্রস্তুতি নিয়েছিল এআইএফএফ। জানানো হয়েছিল, ১৫ মার্চ নির্ধারিত দিনে যুবভারতীতে দর্শকদের উপস্থিতি ছাড়াই হবে আই লিগের ফিরতি ডার্বি। কিন্তু এই প্রস্তাবে আপত্তি তোলে ইস্টবেঙ্গল। ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকারের দাবি, এই ম্যাচ ঘিরে ফুটবল সমর্থকদের মধ্যে আলাদারকম উত্তেজনা থাকে। তাই এই ম্যাচ থেকে তাঁদের বঞ্চিত করা ঠিক নয়। শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তিনি তাই ডার্বি পিছিয়ে দেওয়ার অনুরোধও জানিয়েছিলেন।

[আরও পড়ুন: টিম ইন্ডিয়ার ম্যাচে ধারাভাষ্যকারের ভূমিকা থেকে সঞ্জয় মঞ্জরেকরকে ছাঁটল বিসিসিআই]

তবে মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস চেয়েছিলেন নির্ধারিত দিনেই হোক ডার্বি। কারণ পয়েন্টের নিরিখে ইতিমধ্যেই সবুজ-মেরুন ব্রিগেড লিগ চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে। তাই ট্রফি হাতে তোলার দিনক্ষণ যাতে পিছিয়ে না যায়, সে জন্য বড় ম্যাচ রবিবারই খেলতে চেয়েছিল মোহনবাগান। তবে মমতা বন্দ্যোপাধ্যায় ডার্বি পিছিয়ে দেওয়ার পক্ষেই সওয়াল করেন। ইস্ট-মোহন বাকযুদ্ধে বল চলে যায় এআইএফএফ-এর কোর্টে। ফেডারেশনের তরফে সুব্রত দত্ত জানান, প্রেসিডেন্ট প্রফুল্ল প্যাটেলই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। আর শনিবারই নিজেদের সিদ্ধান্তের কথা ঘোষণা করল ফেডারেশন।

এদিন এআইএফএফ জানায়, আগামী ৩১ মার্চ পর্যন্ত এ দেশে সব ধরনের ফুটবল টুর্নামেন্ট স্থগিত করে দেওয়া হল। অর্থাৎ চলতি মাসে ডার্বি-সহ আই লিগের কোনও ম্যাচই আয়োজিত হবে না। সেই সঙ্গে প্রথম ডিভিশনের ম্যাচ-সহ ফেডারেশন অনুমোদিত কোনও টুর্নামেন্টই আপাতত অনুষ্ঠিত হবে না। করোনার কাঁটা থেকে সুরক্ষিত থাকতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। যদিও আজ, শনিবার গোয়ায় দর্শকশূন্য স্টেডিয়ামেই হবে আইএসএল ফাইনাল। যেখানে মুখোমুখি হবে এটিকে এবং চেন্নাইয়িন এফসি।

[আরও পড়ুন: রোনাল্ডিনহোর পাশে মেসি, জেল থেকে ছাড়াতে খরচ করছেন ৩৩ কোটি!]

করোনার কোপে ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ স্থগিত বলে ঘোষিত হয়েছে শুক্রবারই। অন্যদিকে সমস্ত আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টও স্থগিত করে দেওয়া হয়েছে। লা লিগা থেকে চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা কাপ থেকে সিরি এ- সব টুর্নামেন্ট আপাতত স্থগিত। এবার করোনার কাঁটা বিঁধল আই লিগ তথা ভারতীয় ফুটবলকেও।    

The post রবিবার নয় ডার্বি, আই লিগ-সহ সব ধরনের ফুটবল টুর্নামেন্ট স্থগিত করল ফেডারেশন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement