shono
Advertisement

‘ডিউটির সময় শেষ, আর বিমান চালাব না’, এয়ার ইন্ডিয়া পাইলটের সিদ্ধান্তে ক্ষুব্ধ ৩৫০ যাত্রী

এহেন সিদ্ধান্তের জেরে কী শাস্তি পেলেন পাইলট?
Posted: 02:02 PM Jun 26, 2023Updated: 02:02 PM Jun 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিউটির সময় শেষ হয়ে গিয়েছে। তাই বিমান চালাতে একেবারেই রাজি হলেন না পাইলট। ৩৫০ জন যাত্রীকে সাফ জানিয়ে দিলেন, তিনি আর বিমান চালাবেন না। ফলে দীর্ঘক্ষণ বিমানবন্দরেই আটকে রইলেন যাত্রীরা। শেষ পর্যন্ত কোনওরকমে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়। তবে এই কাজের জন্য পাইলটকে মোটেই দায়ী করেনি সংশ্লিষ্ট উড়ান সংস্থা।

Advertisement

ঘটনাটি ঠিক কী? জানা গিয়েছে, লন্ডন (London) থেকে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছিল এয়ার ইন্ডিয়ার (Air India) বিমানটি। ভারতের আকাশসীমায় ঢোকার পরেই পাইলটকে জানিয়ে দেওয়া হয়, দিল্লিতে খারাপ আবহাওয়ার মধ্যে বিমানটিকে নামানো যাবে না। তাই জয়পুর বিমান বন্দরে জরুরি অবতরণ হয় বিমানের। প্রায় দু’ঘণ্টা জয়পুরে (Jaipur) আটকে থাকে এয়ার ইন্ডিয়ার বিমান। ওই বিমানে অন্তত ৩৫০জন যাত্রী ছিলেন।

[আরও পড়ুন: স্বামীর পর টার্গেট স্ত্রী, একই পরিবারের সদস্যদের উপর পরপর অ্যাসিড হামলায় রহস্য]

দিল্লির আবহাওয়া খানিকটা স্বভাবিক হওয়ার পরে বিমানকে ওড়ার অনুমতি দেওয়া হয়। কিন্তু সেই সময়ে বেঁকে বসেন পাইলট। সাফ জানিয়ে দেন, তাঁর ডিউটির সময় পেরিয়ে গিয়েছে। ফলে জয়পুর থেকে দিল্লি পর্যন্ত তিনি আর বিমান চালাবেন না। এই কথা শুনেই ক্ষোভে ফেটে পড়েন বিমানযাত্রীরা। সোশ্যাল মিডিয়ায় নিজেদের বেহাল দশা তুলে ধরেন তাঁরা।

দীর্ঘ সময় পরে ওই বিমানের যাত্রীদের দিল্লিতে (Delhi) পৌঁছনোর ব্যবস্থা করে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। তবে বিমান চালাতে অস্বীকার করার জন্য পাইলটের বিরুদ্ধে কোনও শাস্তিমূলক পদক্ষেপ করা হয়নি। উড়ান সংস্থার তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, “জয়পুরে বিমানের জরুরি অবতরণের পরেই উড়ান সংস্থার এফডিটিএল নিয়মের আওতায় পড়ে যান বিমানকর্মীরা। এই নিয়মের আওতায় ঢুকলে আর বিমান চালাতে পারেন না তাঁরা। যাত্রী সুরক্ষার কথা ভেবেই উড়ান সংস্থার এই সিদ্ধান্ত। তবে প্রত্যেক যাত্রীকেই নিরাপদে দিল্লিতে পৌঁছে দেওয়া হয়েছে।”

[আরও পড়ুন: মেয়ের বিয়ের অনুষ্ঠান সেরে ফেরার পথে অঘটন, লেকটাউনে মৃত্যু একই পরিবারের ৩ জনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement