shono
Advertisement

মস্কোকে পালটা মার ইউক্রেনের, রুশ বিমানবন্দরে আছড়ে পড়ল কিয়েভের ড্রোন!

দাউদাউ আগুনে ক্ষতিগ্রস্ত কয়েকটি বিমান।
Posted: 09:11 AM Aug 30, 2023Updated: 09:12 AM Aug 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাশিয়ার (Russia) সঙ্গে দেড় বছর ধরে চলা যুদ্ধে ক্রমেই উলটো ছবিটা জোরালো হচ্ছে। পালটা মার দিতে ফের রুশ বিমানবন্দরে ড্রোন হামলা চালাল ইউক্রেন। মঙ্গলবার গভীর রাতের ওই আক্রমণ রাশিয়ার মাটিতে কিয়েভের সবচেয়ে বড় ড্রোন হামলা। যেখানে বছর দেড়েক যুদ্ধ করেও জয়ের হাসি হাসতে পারেননি পুতিন (Vladimir Putin), সেখানে নতুন করে আশঙ্কা ছড়াচ্ছে মস্কোর দিকে ইউক্রেনের (Ukraine) এমন লাগাতার ড্রোন হানায়।

Advertisement

রুশ বিদেশ মন্ত্রক জানিয়েছে, সেদেশের স্কভ অঞ্চলে অবস্থিত একটি বিমানবন্দরে ড্রোন হামলা চালায় ইউক্রেন। সঙ্গে সঙ্গে সেখানে আগুন লেগে যায়। ক্ষতিগ্রস্ত হয়েছে ৪টি বিমান। মস্কো, কালুগা, ব্রায়ানস্ক, ওরিয়লের মতো বিভিন্ন স্থানেই ড্রোন হামলা চালানো হয়েছে। তবে ড্রোনগুলিকে গুলি করে নামানো গিয়েছে বলেও রুশ প্রশাসন জানিয়েছে।

[আরও পড়ুন: বিপদসীমার উপরে বইছে ব্রহ্মপুত্র, বন্যা কবলিত দু’লক্ষ, অসমে এখনও পর্যন্ত দুর্যোগে মৃত ১৫]

প্রসঙ্গত, ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রুশ সেনা। সেই থেকে শুরু হয়েছে যুদ্ধ। দেড় বছর পরেও অব্যাহত হয়েছে লড়াই। সম্প্রতি ইউক্রেনের বিরুদ্ধেও পালটা হামলা করার অভিযোগ জানিয়েছে রাশিয়া। এর আগে ক্রেমলিন ও রাশিয়ার অন্যান্য শহর, যেগুলি ইউক্রেনের সীমান্তবর্তী, সেখানে কিয়েভ ড্রোন হামলা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছিল। এদিনের হামলা থেকে আবারও পরিষ্কার হয়ে গেল, পালটা মারে রাশিয়াকে বিধ্বস্ত করে দিতে চাইছে ইউক্রেন।

[আরও পড়ুন: ‘এটাই ইন্ডিয়ার দম’, গ্যাসের দাম কমার কৃতিত্ব বিরোধী জোটকে দিচ্ছেন মমতা, এক সুর খাড়গেরও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement