shono
Advertisement

ঘরে ফিরেই এনসিপির গুরুত্বপূর্ণ পদে অজিত পওয়ার! পেতে পারেন বড় মন্ত্রিত্বও

বিজেপিকে বোকা বানানোর পুরস্কার? The post ঘরে ফিরেই এনসিপির গুরুত্বপূর্ণ পদে অজিত পওয়ার! পেতে পারেন বড় মন্ত্রিত্বও appeared first on Sangbad Pratidin.
Posted: 04:50 PM Nov 27, 2019Updated: 04:53 PM Nov 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতারাতি কাকাকে ধোকা দিয়ে হাত মেলালেন বিজেপির সঙ্গে। সকলের অলক্ষ্যে পেলেন উপমুখ্যমন্ত্রীর পদ। এমনকী, দল ভাঙার চেষ্টাও করলেন। এত কিছু করার পরও ঘরে ফিরে নিজের সব গুরুত্বপূর্ণ পদ ফিরে পাচ্ছেন অজিত পওয়ার। এনসিপি সূত্রের খবর, ফের এনসিপির মহারাষ্ট্রের রাজ্য সভাপতি তথা এনসিপির পরিষদীয় দলনেতার পদ পেতে পারেন অজিত দাদা পওয়ার। একই সঙ্গে পেতে পারেন মহারাষ্ট্র মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মন্ত্রকও।

Advertisement


গত শনিবার বারবেলায় সকলকে চমকে দিয়ে বিজেপিকে সমর্থনের সিদ্ধান্ত নেন পওয়ার। ভোরবেলা কাকপক্ষীর ঘুম ভাঙার আগে রাজভবনে গিয়ে উপমুখ্যমন্ত্রী পদে শপথও নেন। ইচ্ছে ছিল, এনসিপি থেকে কিছু বিধায়ক ভাঙিয়ে নিয়ে বিজেপির সঙ্গে সরকার চালানোর। কিন্তু, তেমনটা হল না। সুপ্রিম কোর্টের রায়ে বিধায়ক ভাঙানোর জন্য উপযুক্ত সময় পেলেন না। সুপ্রিম রায়ের দিনই উপমুখ্যমন্ত্রীর পদে ইস্তফা দিয়ে ফিরে এলেন কাকা শরদ পওয়ারের শরণে। আশ্চর্যজনকভাবে এ হেন ‘বেইমান’ ভাইপোকে কোনও শাস্তি না দিয়েই ক্ষমা করে দিলেন কাকা। বোন সুপ্রিয়া সুলে সকলের সামনে দাদাকে আলিঙ্গন করে জানিয়ে দিলেন, পরিবার অটুঁট আছে। অজিত নিজেও বললেন, আমি চিরদিন এনসিপি ছিলাম, এনসিপিতেই আছি। এতেই অবাক হচ্ছে রাজনৈতিক মহল। তবে, কি শরদের ইশারাতেই এত কাণ্ড ঘটালেন অজিত?

[আরও পড়ুন: ফিকে হচ্ছে মোদি ম্যাজিক! একের পর এক বড় রাজ্য হাতছাড়া বিজেপির ]

এ প্রশ্ন ওঠাটা অস্বাভাবিক নয়। কারণ এনসিপি সূত্র বলছে, দলে ফিরেই ফের নিজের পুরনো আসন ফিরে পেতে চলেছেন অজিত। তাঁকে মহারাষ্ট্র এনসিপির সভাপতি করা হতে পারে। ফের তিনি পেতে পারেন এনসিপি পরিষদীয় দলনেতার পদ। একই সঙ্গে উদ্ধব মন্ত্রিসভার স্বরাষ্ট্র বা অর্থমন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ পদও পেতে পারেন তিনি। এখনও পর্যন্ত যা খবর আগামিকাল উদ্ধবের সঙ্গে মোট ১৫ জন মন্ত্রি শপথ নেবেন। তিন দল থেকে ৫ জন করে শপথ নেবেন। অপেক্ষাকৃত বেশি গুরুত্বপূর্ণ মন্ত্রকগুলি পাবে শিব সেনা এবং এনসিপি। কংগ্রেস তুলনায় কম গুরুত্বপূর্ণ মন্ত্রক পাবে কংগ্রেস। উপমুখ্যমন্ত্রী নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। তবে, কংগ্রেস ও এনসিপি থেকে একজন করে উপমুখ্যমন্ত্রী হবেন বলে জানা গিয়েছে।

The post ঘরে ফিরেই এনসিপির গুরুত্বপূর্ণ পদে অজিত পওয়ার! পেতে পারেন বড় মন্ত্রিত্বও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement